টানা বৃষ্টি পারদ পতন, আজও বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে

  • রবিবার সারাদিন আকাশ মেঘলা থাকবে
  • বঙ্গোপসাগরের উপরে ঘূর্ণাবর্ত রয়েছে  
  •  ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গে 
  • প্রবল বর্ষণে তাপমাত্রা নামল অনেকটাই 

Ritam Talukder | Published : Jun 20, 2021 2:29 AM IST / Updated: Jun 21 2021, 12:06 PM IST


রবিবার সারাদিনই আকাশ মেঘলা থাকবে। প্রবল বর্ষণে তাপমাত্রা নামল অনেকটাই। আবহাওয়া দফতর জানিয়েছে,  এদিন বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের সম্ভবনা রয়েছে। মূলত ঘূর্ণাবর্তের জেরে  ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। 

আরও পড়ুন, ঘাটালের রাস্তায় নামল নৌকা, বেহালার বেহাল দশায় 'আগেও ক্ষমা চেয়েছিলাম', সাফাই ফিরহাদের 

হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এবং  দক্ষিণ বিহার এবং সংলগ্ন দক্ষিণ -পূর্ব উত্তরপ্রদেশের উপরে একটি নিম্নচাপ আছে। ঘূর্ণাবর্তের ফলে  রাজ্যের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। যার দরুণ দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে শুধু ভারী বৃষ্টি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর বঙ্গের দার্জিলিং,কালিম্পং ও আলিপুরদুয়ারে,দুই দিনাজপুর, মালদা এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া,বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াতেও। এদিন দুই ২৪ পরগনাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। উল্লেখ্য ১৯ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ ছিল। তবে নিষেধাজ্ঞা না মেনে সমুদ্রে গিয়ে বকখালির কাছে একটি ট্রলার ডুবেছে। পাশাপাশি একটানা ভারী বৃষ্টির জেরে জল জমেছে কলকাতার একাধিক অংশে। তবে জল জমে রীতিমত বেহাল অবস্থায় বেহালায়। 

আরও পড়ুন, ম্যাজিস্ট্রেটের সামনে উদ্ধার মা-বাবা-বোন-ঠাকুমার দেহ, ভোটের আগেই খুন করে একমাত্র ছেলে 


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৯  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৪.৬  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৯৩   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১   ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৮০   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this article
click me!