নতুন বছরের শুরুতেই বিরোধী শিবিরে বড়সড় ভাঙন, সিপিএম-বিজেপি থেকে তৃণমূলে যোগ ১৫০ কর্মীর

২০২২ সালের শুরুতে বিরোধী বিজেপি ও সিপিএম থেকে দেড় শতাধিক নেতা-কর্মী সমর্থক তৃণমূলে যোগদান করলেন। এই পালাবদলের ঝড় দেখতে পাওয়া যায় বসিরহাট মহাকুমার স্বরূপনগর বিধানসভার সগুনা গ্রাম পঞ্চায়েতের শ্রীনাথপুরে।

Jaydeep Das | Published : Jan 2, 2022 2:04 PM IST

বিধানসভা ভোটের পর কলকাতা পুরভোটেও বিপুল মার্জিনে ক্ষমতায় ফিরেছে শাসক তৃণমূল। এমতাবস্থায় এবার অন্যান্য পুরনিগম গুলিতেও জয়ের জন্য মুখিয়ে রয়েছে ঘাসফুল শিবির(Trinamool-Congress)। এদিকে তৃণমূলের জয়ের(TMC Winning) স্রোতে এবার বারেবারেই বড়সড় ভাঙন দেখা যাচ্ছে বিরোধী শিবিরে। ২০২২ সালের শুরুতে বিরোধী বিজেপি ও সিপিএম(BJP and CPM) থেকে দেড় শতাধিক নেতা-কর্মী সমর্থক তৃণমূলে যোগদান(TMC Joining) করলেন। এই পালাবদলের ঝড় দেখতে পাওয়া যায় বসিরহাট মহাকুমার(Basirhat subdivision) স্বরূপনগর বিধানসভার(Swarupnagar Assembly) সগুনা গ্রাম পঞ্চায়েতের শ্রীনাথপুরে। এদিকে কলকাতা পৌরসভার ভোট পর্ব মিটতেই ঘোষণা হয়েছে রাজ্যের অন্যান্য পৌরসভা গুলির ভোটের দিনক্ষণ। আর তাতেই ক্রমশ চড়ছে রাজনীতির পারদ। চাপনউতর বাড়ছে শাসক-বিরোধী সবপক্ষের মধ্যেই।

এমতাবস্থায় রাজ্যে পৌরনিগম ভোট যত এগিয়ে আসছে ততই তৃণমূলের যোগদানের হিড়িক বাড়ছে বিভিন্ন জায়দায়। এদিকে এদিন বসিরহাটের স্বরূপনগরে বিজেপি নেতা অশোক তরফদার, নেত্রী তৃপ্তি সরদার, সিপিএম নেতা পলাশ সর্দার সহ বাম-বিজেপি শিবিরের বহু নেতা-কর্মী সমর্থক মিছিল করে শনিবার তৃণমূলে যোগদান করেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন স্বরূপ নগর পঞ্চায়েত সমিতির সহসভাপতি প্রদীপ্ত মন্ডল সহ এলাকার নেতৃত্ব। দলত্যাগীরা জানান, যেভাবে লক্ষীর ভান্ডার, স্বাস্থ্য সাথী, কার্ড,দুয়ারে রেশনের মতো প্রকল্প মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছে তাতা উপহার হচ্ছে সাধারণ মানুষের। ক্রমেই দিশাহীন হয়ে পড়ছেন বিরোধীরা। বর্তমান সময়ে দিদির উন্নয়নের শরিক হতেই, মানুষের পাশে থেকে কাজ করতে তাদের তৃণমূলে যোগ। এদিকে পালাবদলের এই ঝড়ে যে স্বরূপনগর বিধানসভায় তৃণমূলের শক্তি আরও বাড়লো তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন-সরকারের অপদার্থতাতেই রাজ্যে করোনা বিস্ফোরণ, লকডাউন নিয়ে মমতাকে নিশানা বিজেপির

এদিকে কয়েকদিন আগে সুন্দরবনে বিরোধী শিবিরে বড়সড় ভাঙন দেখতে পাওয়া যায়। হিঙ্গলগঞ্জ বিজেপি-সিপিআইএম থেকে তৃণমূলে যোগ দেন ৩০০-র বেশি রাজনৈতিক কর্মী। যা নিয়েও সাড়া পড়ে যায় রাজনৈতিক মহলে। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন হিঙ্গলগঞ্জ ব্লক তৃণমূলের ব্লক সভাপতি শহীদুল্লাহ গাজী, শিক্ষক নেতা তুষার মন্ডল, এসটি সেলের সভাপতি মহাবীর বর্মন সহ একাধিক নেতৃত্বরা। সিপিএম নেতা পুনিল মণ্ডলের নেতৃত্বে সিপিএম ও বিজেপি-র পুপনো কর্মী সমর্থকেরা মিছল করে এসে তৃণমূলের যোগদান সভায় অংশ নেন। তবে সেদিন দলত্যাগীদের মধ্যে বেশিরভাগই মহিলাদের উপস্থিতি দেখতে পাওয়া যায়। এদিকে একযোগে এত কর্মী দল ত্যাগ নিয়ে এখনও বিশেষ উচ্চবাচ্য করতে দেখা যায়নি বিজেপি-সিপিএমকে।

Share this article
click me!