দেশ তার অন্য়তম সেরা সন্তানকে হারাল, প্রণব মৃত্য়ুতে শোকস্তব্ধ রাজ্য়পাল

  • চলে গেলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়
  • দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি নিয়ে গর্বের শেষ নেই রাজ্য়বাসীর
  •  মুখ্য়মন্ত্রীর পাশাপাশি প্রণববাবুর মৃত্যু নিয়ে মুখ খুললেন রাজ্য়পাল
  •  

Asianet News Bangla | Published : Aug 31, 2020 1:56 PM IST / Updated: Aug 31 2020, 07:29 PM IST


চলে গেলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি নিয়ে গর্বের শেষ নেই রাজ্য়বাসীর। মুখ্য়মন্ত্রীর পাশাপাশি এবার প্রণববাবুর মৃত্যু নিয়ে মুখ খুললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। অতীতের স্মৃতি চারণা থেকে রাজ্য়পাল বলেন, ওনার মতো লোক  আর আসবে না।

এদিন টুইটারে জগদীপ ধনখড় লেখেন, প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করছি। ওনার মৃত্যুতে একটি যুগের অবসান ঘটল। জনজীবনে একটি বিশালাকৃতির মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন। দেশের উন্নয়নে উনি পক্ষপাতিত্বমূলক রাজনীতির উর্ধে উঠে কাজ করেছেন।

এই বলেই অবশ্য় থেমে থাকেননি রাজ্য়পাল। তিনি জানান, হাসপাতালে ভর্তির সময় থেকেই প্রণববাবুর কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি। তাঁর মৃত্যুতে দেশ তার অন্যতম সেরা পুত্রকে হারিয়ে ফেলল। তার পরিবার, বন্ধুবান্ধব এবং সমস্ত নাগরিকের প্রতি এই ঘটনার জন্য় সমবেদনা জানাই।

দেশের রাজনীতির পরিসংখ্যান বলছে, কেন্দ্রীয় মন্ত্রিসভায় বহু গুরুত্বপূর্ণ মন্ত্রী পদের দায়িত্ব  সামলেছেন এই বাঙালি সন্তান। দেশের সবথেকে খারাপ সময়ে দেশকে ইতিবাচক দিকে এগিয়ে নিয়ে গেছেন তিনি। আজ সারা দেশের রাজনীতিকদের মুখে সেই কথা। একই সুর শোনা গিয়েছে রাজ্য়পালের মুখে। ধনখড় বলেন, তাঁর ৫ দশকের দীর্ঘ জনজীবনে, তিনি যে অফিসগুলিতে অধিষ্ঠিত ছিলেন সেগুলিকে উঁচ্চতার শিখরে নিয়ে যান প্রণববাবু। এমনকী রাষ্ট্রপতি ভবনের মতো জায়গাকে তিনি জনসাধারণের দেখার জন্য খুলে দিয়েছিলেন। যা মানুষ প্রণব মুখোপাধ্যায় হিসাবে তাঁকে সবার থেকে ওপরে রাখবে।

Share this article
click me!