ভ্যাপসা গরমে হাঁসফাঁস অবস্থা কলকাতায়, ওদিকে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

  • সোমবার মাত্রা ছাড়াল কলকাতার তাপমাত্রা 
  • যদিও আশা, শহরে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস 
  •  আগামী ৭২ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে  
  • মঙ্গলবার থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা  দক্ষিণবঙ্গে 
     

Asianet News Bangla | Published : Aug 31, 2020 12:22 PM IST / Updated: Aug 31 2020, 05:57 PM IST

সোমবার শহরের আকাশ সারাদিনই আংশিক মেঘলা ছিল। হাওয়া অফিস সূত্রে খবর,  কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি অনুভূত হবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। হাওয়া অফিস আরও জানিয়েছে,  সোমবার অতি ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিংয়ের পার্বত্য এলাকার জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে ও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।  সোমবার এই মুহূর্তে বিকেল ৫ টা ৩১ মিনিটে শহরের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, ৮ সেপ্টেম্বর থেকে রাজ্য়ে চালু মেট্রো,সংক্রমণ এড়াতে কেবলই স্মার্ট কার্ডে পরিষেবা

 হাওয়া অফিস সূত্রে খবর,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৫৮ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৬০ শতাংশ।শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৭৮ শতাংশ। 

আরও পড়ুন, ১ অক্টোবর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা, শিক্ষামন্ত্রী ও উপাচার্যদের বৈঠকে সিদ্ধান্ত

আবহাওয়া দফতর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর থেকে পুবালি হাওয়ার দাপট বাড়বে। এর জেরেই বৃষ্টি হবে উত্তরবঙ্গ সিকিম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উত্তরবঙ্গে আরও একদফা ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং শহর পার্বত্য এলাকায়। আগামী ৭২ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে কুচবিহার ও আলিপুরদুয়ারে। হাওয়া অফিস আরও জানিয়েছে,  সোমবার অতি ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিংয়ের পার্বত্য এলাকার জেলাগুলিতে। দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এই পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস আরও জানিয়েছে, মঙ্গলবারও ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ জুড়ে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই ৮ জেলাতেই মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গে ও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি বাড়বে মঙ্গলবার। মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস।
 

 

       

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

Share this article
click me!