পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স, পরীক্ষা দিতে হবে সেন্টারে গিয়ে, আর কী জানাল বোর্ড

  • পিছিয়ে দেওয়া হল জয়েন্ট এন্ট্রান্স
  • ১১ই জুলাই পরিবর্তে পরীক্ষা হবে ১৭ই জুলাই
  • প্রথম অফলাইনে পরীক্ষা নেওয়া হবে
  • মোট ২৭৪টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে

Parna Sengupta | Published : Jun 23, 2021 1:19 PM IST

বুধবার সাংবাদিক বৈঠক করে পিছিয়ে দেওয়া হল জয়েন্ট এন্ট্রান্সের (Joint Entrance Exam 2021) দিনক্ষণ। সাংবাদিক বৈঠক করেন জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা। তিনি জানান ১১ই জুলাই পরিবর্তে পরীক্ষা হবে ১৭ই জুলাই। এই বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেও প্রথম অফলাইনে পরীক্ষা নেওয়া হবে। অর্থাৎ পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হবে বলে জানানো হয়েছে বোর্ডের তরফে। 

ঘোষণা করা হয়েছে বাড়ি থেকে কাছেই পড়বে পরীক্ষা কেন্দ্র, এমন ব্যবস্থা করা হবে। ইঞ্জিনিয়ারিং ছাড়াও আরও এগারোটি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে। পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করেই পরীক্ষার দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবছর পরীক্ষা দেবেন মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী। মোট ২৭৪টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষাকেন্দ্র গুলিতে করোনা বিধির কড়াকড়ি করা হবে। সেন্টার ইনচার্জদের দায়িত্ব থাকবে সেই বিধি সকলে মেনে চলছে কীনা, তার ওপর নজরদারি করার। ১৪ই অগাষ্টের মধ্যে হবে ফল প্রকাশ। কাউন্সিলিং ১৫ই সেপ্টেম্বরের মধ্যে শেষ করা হবে। 

জয়েন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে এটা একটা বড় চ্যালেঞ্জ তাঁদের কাছে। প্রতিটি ঘরে ২০ জন করে পরীক্ষার্থী বসার সুযোগ পাবেন। একটি বেঞ্চে একজন করেই বসবেন, তবে বড় বেঞ্চ হলে, সেখানে দুজন পরীক্ষার্থী বসতে পারে। প্রেসিডেন্সির ইউজির পরীক্ষা হবে ৭ই অগাষ্ট ও ৮ই অগাষ্ট। পিজির পরীক্ষা হবে ১৪ই অগাষ্ট। বাকি পরীক্ষাগুলি যেমন নির্ধারিত রয়েছে, সেই হিসেবেই হবে বলে জানানো হয়েছে। 

Share this article
click me!