লকডাউনে 'লক্ষ্মীশ্রী', অভুক্তদের হাতে খাবার তুলে দিচ্ছেন বাড়ির মহিলারা

  • অভুক্তদের পাতে রুটি তরকারি
  • পালা করে মহিলারা তৈরি করছেন রুটি
  • এলাকার রিকশ চালকদের খাবার দিচ্ছেন তাঁরা
  • উদ্যোগে সিটিজেনস পার্ক লেডিস গ্রুপ

Parna Sengupta | Published : Jun 23, 2021 11:06 AM IST / Updated: Jun 23 2021, 04:38 PM IST

সিটিজেনস পার্ক লেডিস গ্রুপ নামের একটি দল। বিভিন্ন এলাকার মহিলারা মিলে তৈরি করেছেন এই গ্রুপ। লকডাউনে বাড়িতে অলস বসে না থেকে নেমে পড়েছেন সমাজসেবার কাজে। তাঁদের এই সেবার কাজে হাত মিলিয়েছেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারাও। 

বাড়ির সবার জন্য রুটি তৈরি করেন বাড়ির মহিলারা। কিন্তু রাস্তায় যারা রয়েছেন, এই লকডাউনে কাজ নেই যাঁদের, সেইসব রিকশচালকদের জন্য কারা রুটি তৈরি করবেন, তাদের পেটে খাবার জোগাবে কে, এই ভাবনা থেকেই ৬৮ নম্বর ওয়ার্ডের মহিলারা লেগে পড়েছেন কাজে। তৈরি হচ্ছে শয়ে শয়ে রুটি প্রতিদিন। লকডাউন যতদিন চলবে, এই কাজ তাঁরা চালিয়ে যাবেন বলে জানানো হয়েছে। 

বিভিন্ন পুজোকমিটির সঙ্গে যুক্ত মহিলারা এগিয়ে এসেছেন এই মহৎ কাজে ব্রতী হতে। ১০০ থেকে ১৫০ জন মহিলা পালা করে প্রতিদিন রুটি বানাবেন এলাকার রিকশা চালকদের জন্য। যাতে দুপুরে রুটি-তরকারি-আচার ওঠে প্রত্যেক অভুক্তের থালায়। এক একদিন এক একটি পাড়ার মহিলারা এই কাজে সামিল হবেন। প্রতিদিন পালা করে মহিলারা রুটি তৈরি করবেন বলে স্থির করা হয়েছে। 

 

ভবিষত্যে এই কাজকে আরও ছড়িয়ে দিতে চাইছেন উদ্যোক্তারা। গড়িয়াহাট মোড়, বালিগঞ্জ ফাঁড়ি, বালিগঞ্জ স্টেশন চত্বরে তাঁদের রান্না করা খাবার ছড়িয়ে দিতে চাইছেন তাঁরা অভুক্তদের মধ্যে। 

Share this article
click me!