রাজ্য জুড়ে চলছে আংশিক লকডাউন, সামাজিক দূরত্ব শিকেয় তুলে দোকানে লম্বা লাইন সুরাপ্রেমিদের

  •  রাজ্যে  আংশিক লকডাউন শুরু   
  • দোকানে লম্বা লাইন সুরাপ্রেমিদের
  • সামাজিক দূরত্ব প্রায় শিকেয় উঠেছে
  • ভীড় নিয়ন্ত্রণে এল শেষ অবধি পুলিশ 

Ritam Talukder | Published : May 1, 2021 4:24 AM IST / Updated: Jun 01 2021, 01:12 PM IST

কোভিড পরিস্থিতিতে  ভয়াবহ অবস্থার জেরে রাজ্যে  আংশিক লকডাউন শুরু।  ইতিমধ্যেই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানিয়েছেন মুখ্য সচিব। আর যার জেরে শহরের মদের দোকানগুলির সামনে দেখা গিয়েছে সুরাপ্রেমিদের লম্বা লাইন। 

আরও পড়ুন, কোভিডে আরও মৃত্যু কলকাতায়, বাড়ল চুল্লি, বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে পুরসভা


 নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কোভিড পরিস্থিতিতে  ভয়াবহ অবস্থার জেরে রাজ্যে  আংশিক লকডাউনে  একাধিক পরিষেবা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে। আংশিক লকডাউনের আওতায় পড়ছে  শপিং মল, সিনেমা হল,স্তোরাঁ, বিউটি পার্লার, স্পা। এছাড়া শুক্রবার থেকেই বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত জিম, স্যুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স। বাজার খোলার ক্ষেত্রে জারি করা হয়েছে বিশেষ নিয়ম। বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত, আর দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত। আংশিক লকডাউনের আওতা থেকে বাদ ওষুধের দোকান, মুদিখানা। হোম ডেলিডারি ও অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও জারি হচ্ছে না কোনও বিধি-নিষেধ। এছাড়া  সমস্ত রকম সামাজিক, সাংস্কৃতিক সহ সমস্ত ধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন,Election Live Update-রাজ্যে আংশিক লকডাউন শুরু, কোভিড বিধি নিয়ে গণনাকেন্দ্রে আরও কড়া কমিশন


শুক্রবার সন্ধেয় এই ঘোষণা হতেই শহরের মদের দোকানগুলির সামনে দেখা গিয়েছে সুরাপ্রেমিদের লম্বা লাইন। ২০২০ সালের লকডাউন ওঠার পর মদের দোকানের সামনে সুরাপ্রেমিদের ভীড় জমে গিয়েছিল। ভীড় নিয়ন্ত্রন করতে গিয়ে রীতিমত বেগ পেতে হয়েছিল রাজ্যের পুলিশকে। সেই দৃশ্যই ফিরে এল আবারও শহরর বুকে বিধাননগর, বারাসাত সহ কলকাতার একাধিক মদের দোকানেরস সামনে গতকাল সন্ধে থেকে লম্বা লাইন। সামাজিক দূরত্বকে শিকেয় তুলে ফের ভিড় করেছেন সুরাপ্রেমিরা। জানতে পেরে ভীড় নিয়ন্ত্রনে পৌছয় বিধাননগর পুলিশও। সুরাপ্রেমিদের দাবি, নির্দিষ্ট সময়ে দোকান খোলা থাকবে। এজন্য আগে থেকে লাইন দিয়ে মদ তুলে রাখছেন।
 

Share this article
click me!