যাদবপুরের ল্যাবের সিলিন্ডারেই হবে কোভিড রোগীর চিকিৎসা, সেফ হোমেরও প্রস্তাব ক্যাম্পাসে

  •  করোনায় ভয়াবহ অবস্থায় আলোর পথ দেখাল যাদবপুর 
  • সেফ হোম খোলার দাবি জানিয়ে উপাচার্যকে চিঠি 
  •  ল্য়াবরোটারির অক্সিজেন সিলিন্ডারকে ব্য়বহারের প্রস্তাব
  • অক্সিজেনের ঘাটতি মেটাবে যাদবপুর বিশ্ববিদ্যালয় 

Ritam Talukder | Published : Apr 30, 2021 12:29 PM IST / Updated: May 01 2021, 10:49 AM IST

করোনায় ভয়াবহ অবস্থায় আলোর পথ দেখাল যাদবপুর বিশ্ববিদ্য়ালয়। একদিকে যাদবপুর ক্যাম্পাসে সেফ হোম খোলার দাবি জানিয়ে উপাচার্যকে চিঠি পাঠালো বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রছাত্রীরা। পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে বিভিন্ন ল্য়াবরোটারির অক্সিজেন সিলিন্ডারগুলিকে করোনা রোগীর চিকিৎসা ব্যবহারের প্রস্তাবে রাজি হলেন উপাচার্য সুরঞ্জন দাস।

আরও পড়ুন, যাদবপুর স্টেডিয়ামে কোভিড হাসপাতাল, বেসরকারির সঙ্গে যৌথ উদ্য়োগে বড় পদক্ষেপ রাজ্য়ের 

 


কোভিডে সারা দেশ জুড়েই ভয়াবহ অবস্থা। কলকাতায় ইতিমধ্যেই দিশেহারা অবস্থা। নেই পর্যাপ্ত বেড-অক্সিজেন। আর এবার একদিকে সেফ হোম এবং অপরদিকে অক্সিজেন দিয়ে ঘাটতি মেটাবে যাদবপুর বিশ্ববিদ্যালয়। মূলত কোভিড পরিস্থিতিতে ১ বছরেরও অধিক সময় ধরে পড়াশোনা বন্ধ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। যার জেরে ল্য়াবগুলিতে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে অক্সিজেন সিলিন্ডারগুলি। আর এবার সেই সিলিন্ডারগুলি ব্যবহার করেই এবার চিকিৎসা করা হবে করোনা আক্রান্ত রোগীদের জন্য। আর এভাবেই কিছুটা হলে অক্সিজেনের ঘাটতি মেটাবে যাদবপুর বিশ্ববিদ্যালয়। 

আরও পড়ুন, নেগেটিভ হলেও রোগী ফেরাতে পারবে না হাসপাতাল, কোভিডে দাহ-কার্য বিনামূল্যে করবে পুরসভা 

 

 

 অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সেফ হোম খোলার আর্জি জানিয়ে উপাচার্যকে চিঠি দিয়েছে এসএফআই, যাদবপুর বিশ্ববিদ্যালয় লোকাল কমিটি। তাঁদের প্রস্তাব, কোভিড পরিস্থিতিতে ক্য়াম্পাসের ভিতরে এসি ক্যান্টিন,গেস্ট হাউস, হস্টেলের মতো খোলা এবং প্রশস্ত জায়গাগুলিতে সেফ হোম খোলা হোক। এবং প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক এবং পড়ুয়ারাও যাতে এই সেফ হোম ব্যবহার করতে পারে, তাও উল্লেখ করা হয়েছে চিঠিতে। 

 

আরও দেখুন, Election Live Update-নীলবাড়ি হবে কার, গণনা কেন্দ্রে প্রবেশ করতে কোভিড টেস্ট করানো নিয়ে TMC-BJP-র সংঘর্ষ 

Share this article
click me!