Kolkata Metro Service : ফের মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যা, সাতসকালেই দীর্ঘক্ষণ ব্যাহত মেট্রো পরিষেবা

এদিন সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ এসপ্ল্যানেড স্টেশনে ডাউন লাইনে মেট্রোর সামনে ঝাঁপ দেন বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তি। তাকে ঝাঁপ দিতে উদ্ধত হতে দেখে চালক গাড়ি থামানোর চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি।

Jaydeep Das | Published : Jan 14, 2022 5:52 AM IST

করোনা পরবর্তী সময় থেকে গোটা দেশের পাশাপাশি বাংলাতেও যেন অনেকটা বেড়ে গিয়ছে আত্মহত্যার ঘটনা। এমনকী কলকাতার (Kolkata) বুকে মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যা (Suicide) যেন রোজকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় শুক্রবার সকাল হতে না হতেই এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে (Esplanade metro station) এক ব্যক্তি রেললাইনে ঝাঁপ দেন। যার জেরে দীর্ঘক্ষণ বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। পরবর্তীতে মেডিকেল টিম এসে ওই ব্যক্তিকে উদ্ধার করার পর সাড়ে আটটা নাগাদ ধীরে ধীরে সচল হতে শুরু করে মেট্রো চলাচল। তবে হাই ভোল্টেজ লাইনে ঝাঁপ দেওয়ায় সঙ্গে সঙ্গেই বছর ৪০-৪৫-র ওই ব্যক্তির মৃত্যু হয় বলে খবর।

মেট্রো রেল সূত্রে খবর,  এদিন সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ এসপ্ল্যানেড স্টেশনে ডাউন লাইনে মেট্রোর সামনে ঝাঁপ দেন বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তি। তাকে ঝাঁপ দিতে উদ্ধত হতে দেখে চালক গাড়ি থামানোর চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। এই ঘটনায় কিছুক্ষণ ব্যাহত হয় মেট্রো পরিষেবা। জানা গেছে, সকাল ৭.৪৫ থেকে ৮.২০ পর্যন্ত কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবার বিঘ্ন ঘটে। মেডিকেল টিম এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে যাওযার পর সকাল ৮.২৪ মিনিট থেকে পুনরায় মেট্রো পরিষেবা স্বাভাবিক হয় বলে খবর। বর্তমানে মেডিকেল টিম দেহটি পরীক্ষা করছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ওই ব্যক্তির কাছে একটি ব্যাগ থাকলেও, তাতে তার কোনও পরিচয়পত্র খুঁজে পাওয়া যায়নি। পুলিশি তদন্তের পরই মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে বলে জানানো হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন-ভেঙে দেওয়া হল বিজেপি-র সমস্ত সেল, পুরভোটের আগে সুকান্তের নির্দেশে ব্যাপক শোরগোল

এদিকে করোনাকালীন বিধিনিষেধের জেরে বর্তমানে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলছে মেট্রো। তারমধ্যে সাতসকালে এই ধরণের ঘটনায় স্বাভাবিক ভাবেই চরম ভোগান্তির শিকার হন নিত্য যাত্রীরা। মেট্রোর স্টেশনগুলিতে কড়া নজরদারি সত্ত্বেও কেন রোখা যাচ্ছে না লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টার মতো ঘটনা, সেই প্রশ্নই উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯-এর নভেম্বরে ময়দান স্টেশনে নিউ গড়িয়াগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়েছিলেন এক যুবতী। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হয়েছিলেন সত্তরোর্ধ্ব এক বৃদ্ধ। গত বছরের মার্চে রবীন্দ্রসদন মেট্রো স্টেশনে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেছিলেন আরও এক ব্যক্তি। ওই ঘটনা নিয়েও ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

Share this article
click me!