শরীর 'পোড়াবে' সূর্যদেব, করোনার সঙ্গে পাল্লা দিয়ে চড়ছে পারদ

  • করোনা সঙ্গে  পাল্লা দিয়ে চড়ছে পারদ
  •   ৩৮ ডিগ্রির মুখোমুখি হবে কলকাতাবাসী
  •  এপ্রিলের প্রথম সপ্তাহেই প্রবল গরম 
  •  নাভিশ্বাস উঠবে মহানগরবাসীর

Asianet News Bangla | Published : Apr 1, 2020 4:55 AM IST / Updated: Apr 01 2020, 10:50 AM IST

করোনা সঙ্গে  পাল্লা দিয়ে চড়ছে পারদ। কলকাতায় ৩৫ ডিগ্রির পর এবার ৩৮ ডিগ্রির মুখোমুখি হতে চলেছে কলকাতাবাসী। ফলে এপ্রিলের প্রথম সপ্তাহেই প্রবল গরমে নাভিশ্বাস উঠবে মহানগরবাসীর। গরমের সঙ্গে দোসর থাকবে প্যাচপ্যাাচে ঘাম। এমনই আবহাওয়ার পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

রাজ্য়ে আরও ১০ জনের শরীরে করোনা, মৃতের সংখ্য়া বেড়ে ৫.

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। দেশের সঙ্গে রাজ্য়েও তাপপ্রবাহের ইঙ্গিত পাওযা যাচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে, এপ্রিলে তাপমাত্রা বাড়বে আরও অনেকটাই। এপ্রিলের প্রথম সপ্তাহে তাপমাত্রা বেড়ে হবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে। 

রেনকোটকাণ্ডে চিকিৎসককে তলব পুলিশের, ফেসবুক থেকে পোস্ট সরানোর নির্দেশ.

এপ্রিল-মে জুন এই তিন মাসে রাজ্য়ে বেশকিছু জায়গায় তাপপ্রবাহ বাড়বে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস জানান, পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলি জুনের মধ্যেই লু বওয়ার  সম্ভাবনা রয়েছে।  ৪০ শতাংশ পর্যন্ত গরমের প্রকোপ বেড়ে যাবে। দেশে গড় সর্বনিম্ন তাপমাত্রা অনেকটা বাড়তে পারে রাজস্থান এবং গুজরাতে। তবে এখনই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

রাজ্য়ে একদিনে দেড় লক্ষ লোককে আলাদা থাকার নির্দেশ স্বাস্থ্য় দফতরের.

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। যার জেরে বৃষ্টি এমনকী তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর ও লাদাখ এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও দমকা হাওয়া বইবে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। রাজ্য়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং-এ। দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায়ও বৃষ্টির সম্ভাবনা প্রবল। পাশাপাশি, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Share this article
click me!