ভোট পরবর্তী হিংসা তুলে মমতাকে নিশানা যোগীর, পাল্টা 'প্রয়াগরাজ'-কে সামনে দাঁড় করালেন কুণাল

উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিরোধী চরম আক্রমণের মুখে পড়ে এবার বাংলার তীব্র নিন্দা করলেন যোগী আদিত্যনাথ। ভোট পরবর্তী হিংসা ইস্যুতে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  পালটা প্রয়াগরাজ ইস্যু নিয়ে যোগীকে আক্রমণ করেছে তৃণমূল।

Web Desk - ANB | Published : May 28, 2022 6:33 AM IST / Updated: May 28 2022, 12:30 PM IST

উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিরোধী চরম আক্রমণের মুখে পড়ে এবার বাংলার তীব্র নিন্দা করলেন যোগী আদিত্যনাথ। ভোট পরবর্তী হিংসা ইস্যুতে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এখানেই শেষ নয়, উত্তরপ্রদেশের নির্বাচনের সময়, সে রাজ্যে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সফর নিয়ে নিয়েও তোপ দেগেছেন যোগী। পালটা প্রয়াগরাজ ইস্যু নিয়ে যোগীকে আক্রমণ করেছে তৃণমূল।

'বিজেপি জিতলে ইভিএম-এ ত্রুটি আছে',ভোট পরবর্তী হিংসা তুলে মমতাকে নিশানা যোগীর

শুক্রবার বিধানসভায় বাজেট পেশের পর, যোগী এরাজ্যের বিজেপির উল্লেখিত অভিযোগ তুলে বলেন, বাংলার ভোট পরবর্তী সময়ে ১২ হাজার হিংসার ঘটনা ঘটেছে। ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৪২ টি কেন্দ্র থেকে এই সব অভিযোগগুলি উঠে এসেছে। বিজেপি কর্মীদের উপরেও আক্রমণ করা হয়েছে। কিন্তু উত্তরপ্রদেশে নির্বাচন চলাকালীন কোনও হিংসা ছড়ায়নি।' পাশাপাশি অখিলেশ যাদবকে নিশানা করে তিনি বলেন, ডাবল ইঞ্জিন সরকারের সাফল্য মেনে নিতে নারাজ অখিলেশ যাদবের সরকার। বিজেপির জয়ও অস্বীকার করেছে। আদিত্যনাথ বলেন, তাঁরা জিতলে সব ঠিক আছে। কিন্তু বিজেপি জিতলে ইভিএম-এ ত্রুটি আছে।এটা মানুষের অপমান।' এমনকী সমাজবাদী প্রাটি সুপ্রিমো অখিলেশ যাদবের জন্য উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে আসার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কেও খোঁচা দিতেও ছাড়েননি যোগী। 

আরও পড়ুন, 'মমতার সরকারের ৫ বছর পূরণ হবে না, ২০২৪ সালেই বিধানসভা ভোট', তোপ শুভেন্দুর, পালটা কুণাল

'পশ্চিমবঙ্গের একজন দিদি, নির্বাচনে সমাজবাদী পার্টির সমর্থনে এসেছিলেন'

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে খোঁচা দিয়ে যোগী বলেন, 'পশ্চিমবঙ্গের একজন দিদি, নির্বাচনে সমাজবাদী পার্টির সমর্থনে এসেছিলেন। পশ্চিমবঙ্গের জনসংখ্যা উত্তরপ্রদেশের অর্ধেক। উত্তরপ্রদেশে কোনও প্রাক নির্বাচন বা ভোট পরবর্তী হিংসার ঘটনা ছিল না। এটি আইন শৃঙ্খলার একটি উদাহরণ।' যদিও এই খোঁচার পর চুপ করে নেই তৃণমূলও। তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় যোগীকে পালটা কটাক্ষ করে বলেন, বিকৃত মানসিকতার পরিচয়। যোগীর রাজ্যে ১০০০ জনের বেশি ভুয়ো এনকাউন্টারে খুন করা হয়েছে। উত্তরপ্রদেশে প্রতিদিন গণধর্ষণের ঘটনা ঘটছে। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে গাড়ি চালিয়ে, নিরীহ কৃষক, সাংবাদিককে খুন করছে। তিনি আবার বাংলাকে অপমান করছেন।' 

আরও পড়ুন, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সব ইচ্ছে আমরা পূরণ হতে দেব না', আচার্য ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু-সুজনরা

যোগীর সামনে  'প্রয়াগরাজ'-কে সামনে দাঁড় করালেন কুণাল ঘোষ

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের কথায়, 'বাংলার উন্নয়নের কাছে ১০ গোল খেয়ে মিথ্য়াচার করছে বিজেপি। প্রয়াগরাজে কতজনকে পুড়িয়ে মারা হল।পরিবার ধর্ষণের অভিযোগ তুলল।বাংলার চিন্তা না করে আগে ওগুলি দেখুক ওরা।' প্রসঙ্গত,  ধর্ষণে বাধা দেওয়ায় উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ২ বছরের শিশু সহ গোটা পরিবারকে খুন করা হয়েছিল। নৃশংস ওই হত্যাকাণ্ড খতিয়ে দেখতে উত্তরপ্রদেশের প্রয়াগরাজে গিয়েছিল তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।  মৃতের পরিজনজন-আত্মীয়স্বজন এবং এলাকাবাসীর সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদ দোলা সেন, মমতা বালা ঠাকুর,সাকেত গোখলে, উমা সোরেন, জোৎস্না মান্ডি এবং উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠি। 'মোদী-যোগী চুপ কেন' ,টুইটারে ছবি শেয়ার করে মোদী ও যোগী সরকারকে প্রশ্নের সামনে এনে দাঁড় করিয়েছিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন, 'কাকুর কাজ শেষ করাই আমার দায়িত্ব', ঝালদায় কংগ্রেসের প্রার্থী হলেন নিহত তপন কান্দুর ভাইপো

 

Read more Articles on
Share this article
click me!