পুজোতে মৃত্যু বাড়ল কলকাতায়, রেকর্ড সংক্রমণে মমতাকে সতর্কতা রাজ্যপালের

  • অষ্টমীতেও করোনার ব্যাটিং অব্য়হত কলকাতায় 
  •  একদিনের আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ল  
  •  একদিনে কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৯৬ জন
  •   মুখ্যমন্ত্রীকে ফের টুইটের তোপ রাজ্যপালের 
     

Asianet News Bangla | Published : Oct 24, 2020 6:05 AM IST / Updated: Oct 24 2020, 11:37 AM IST


মহাঅষ্টমীতেও করোনার সংক্রমণ অব্যহত কলকাতা সহ রাজ্যে। প্রতি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্য়ায় বাকিদের পিছনে ফেলছে ফের কলকাতা এবং উত্তর ২৪ পরগণা। তবে আশঙ্কার বিষয় এটাই যে, যেখানে সেপ্টেম্বর মাসে প্রতিদিন এই ২ শহরে ৬০০ এর মধ্য়ে আক্রান্তের সংখ্যা ওঠা নামা করত,অক্টোবারের শেষে সেই সংখ্যাটা  এবার ৯০০ ছুঁইছুঁই। একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৬ জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত  ৮৮৬ জন। আরও একবার সবাইকে হারিয়ে করোনায় শীর্ষে কলকাতা। উল্লেখ্য, আর এদিকে পুজোর মধ্যে লাগামছাড়া সংক্রমণে মুখ্যমন্ত্রীকে ফের টুইটের তোপ রাজ্যপালের।

 

 

আরও পড়ুন, মহাঅষ্টমীতে সুখবর, সরছে নিম্নচাপ, নির্ভয়ে নতুন পোশাকে সোনা রোদে কাটান পুজো

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৬   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত   ৮৮৬   জন। ফের আরও একবার সবাইকে হারিয়ে করোনায় শীর্ষে কলকাতা। একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪১৪৩ জন। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬০ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৩৬৮। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ২৪ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৬ জনের।

আরও পড়ুন, 'সব কন্যাকেই দুর্গার মত সম্মান প্রদান করা দরকার', নারী শক্তির আলো ছড়িয়ে দিলেন মোদী

 
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৭৪ হাজার ১১১ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪১, ৪২৬  জন। রাজ্য একদিনে অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্যা ৪০৭ জন এবং এই পর্যন্ত ৩৬ হাজার ৪৭১  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন  ২৯৮, ৫৮৭ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য কমে  ৮৭. ৯৩  শতাংশ থেকে  ৮৭. ৪৫ শতাংশ। এদিকে রাজ্যে বেড়ে চলা করোনার সংক্রমণে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী পরামর্শে দিয়ে টুইটে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রীকে ট্য়াগ করে সেই সঙ্গে তিনি সতর্ক করলেন।

 

Share this article
click me!