Asianet News BanglaAsianet News Bangla

মহাঅষ্টমীতে সুখবর, সরছে নিম্নচাপ, নির্ভয়ে নতুন পোশাকে সোনা রোদে কাটান পুজো

  •  মহা অষ্টমীতে শহরে বৃষ্টির  আশঙ্কা নেই 
  • কারণ ক্রমশ সরে যাচ্ছে নিম্নচাপ 
  • অষ্টমী, নবমী, দশমী রোদ ঝলমলই থাকবে 
  • মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ
Weather update on 24 October in Kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Oct 24, 2020, 9:42 AM IST

মহা অষ্টমীতে অঞ্জলি দিতে যাওয়ার সময় শাড়ি কিংবা পাঞ্জাবি ভিজে যাওয়ার আরও কোনও আশঙ্কা নেই। কারণ ক্রমশ সরে যাচ্ছে নিম্নচাপ। অষ্টমী, নবমী, দশমী নিয়ে এখন আর কোনও চিন্তা রইল না। শুক্রবার অবধি রাজ্য়ে কমবেশি বৃষ্টি হাওয়ায়  শনিবার শহরের তাপমাত্রা অনেকটাই কম। শনিবার এই মুহূর্তে সকাল ৯ টা ৩০ মিনিটে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়ার্স। এবার বিস্তারিত জেনে নেওয়া যাক আবহাওয়ার পূর্বাভাস। 

আরও পড়ুন, 'সব কন্যাকেই দুর্গার মত সম্মান প্রদান করা দরকার', নারী শক্তির আলো ছড়িয়ে দিলেন মোদী

 

২৪ শে অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ


হাওয়া অফিস জানিয়েছে, মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপের অভিমুখ ছিল অন্ধ্র প্রদেশ উপকূলে। স্থলভাগের না ঢুকে সেটি অভিভুত পরিবর্তন করে। আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তবে  আবহাওয়া সূত্রে খবর, সাগরদ্বীপের কাছে থাকা নিম্নচাপ ধীরে ধীরে বাংলাদেশের দিকে সরে যাচ্ছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।  তবে ২৪ শে অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করা হয়েছে। ২৩শে অক্টোবর শুক্রবার থেকে শনিবার পর্যন্ত সুন্দরবনের ফেরি সার্ভিস বন্ধ রাখার পরামর্শ দিয়েছে আবহাওয়া দপ্তর। সমুদ্রের সৈকতেপর্যটকদের জন্য রয়েছে নিষেধাজ্ঞা শনিবার পর্যন্ত।

 আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ

 

শনিবার নিম্নচাপ ক্রমশ সরে গিয়ে আশঙ্কা অনেকটাই কমেছে


 দীঘা মন্দারমনি সাগর বকখালি  সমুদ্র তটে পর্যটকদের সমুদ্রের ধারে যেতে নিষেধ করা হয়েছে। যদিও সপ্তমী অবধি হাওয়া অফিস সতর্ক করেছিল যে,  ঝড় বৃষ্টির ফলে কলকাতা সহ হাওড়া হুগলি পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় পুজোমণ্ডপে প্রভাব পড়তে পারে। কলকাতা সহ এই জেলাগুলির শহরের বেশ কিছু জায়গায় জলমগ্ন হতে পারে। পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার পুরসভা এলাকাগুলির বেশ কিছু এলাকায় জলমগ্ন হতে পারে। পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার শস্যের ক্ষতি হতে পারে। তবে শনিবার নিম্নচাপ ক্রমশ সরে গিয়ে আশঙ্কা অনেকটাই কমেছে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios