কোভিডের জেরে রাজ্যে বাতিল এবার মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক, ঘোষণা রাজ্যের মুখ্যসচিবের

  • কোভিডের প্রভাব পড়ল রাজ্যের সকল স্তরের পরীক্ষায়
  •  জুন মাসের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক  বাতিল হল এবার
  •   কবে  এই পরীক্ষা হবে, সেটা  ঠিক করবে শিক্ষা দপ্তর 
  • সাংবাদিক সম্মেলন ডেকে জানালেন রাজ্যের মুখ্যসচিব  
     

Ritam Talukder | Published : May 15, 2021 11:22 AM IST / Updated: Jun 01 2021, 12:52 PM IST

কোভিডে ভয়াবহ অবস্থার জেরে রাজ্যে বাতিল  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক। নবান্ন সূত্রে খবর, জুন মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে।  কবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। তা ঠিক করবে শিক্ষা দপ্তর। ফের সাংবাদিক সম্মেলন ডেকে জানালেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, ৩০ মে অবধি কার্যত লকডাউন রাজ্যে, বন্ধ অফিস-যান চলাচল, শুধু জরুরী পরিষেবায় ছাড়  

 


প্রসঙ্গত, কোভিডে বেলাগাম সংক্রমণ-মৃত্যুতে ৩০ মে অবধি কার্যত লকডাউন রাজ্যে। আর এবার তার প্রভাব পড়ল  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও। সম্প্রতি রাজ্য সরকার যখন আংশিক লকডাউন ঘোষণা করেছিল , তারপরেই উচ্চ মাধ্য়মিক শিক্ষা সংসদের তরফ থেকেও একটি বিবৃতি জারি করা হয়েছিল। সেখানে কোভিড পরিস্থিতি এবং অন্যান্য কারণে ২০২১ সালের একাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করার কথা ঘোষণা করা হয়েছিল। আর এবার বাতিল হল জুন মাসের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। স্বাভাবিকভাবেই ২০২০ সাল থেকেই কোভিড পরিস্থিতি শুরু হওয়ার পর পঠন-পাঠন এবং ছাত্র-ছাত্রীদের উপর একটা বড়সড় প্রভাব ফেলেছে এই খলনাক ভাইরাস।

 আরও পড়ুন, কোভিডে একদিনের মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগণা, সংক্রমণ রুখতে রাজ্য এল ৭৫ হাজার কোভ্যাক্সিন 

 


উল্লেখ্য, শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১৩৬ জন এবং সংক্রমণ ২০ হাজার ৮৪৬ জন। এই পরিস্থিতিতে আরও কড়াকড়ি চালু করল রাজ্য সরকার। নবান্নে সাংবাদিক বৈঠক করে তার ঘোষণা করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায়। তিনি জানিয়েছেন, করোনা পরিস্থিতির দিকে খেয়াল রেখেই এই সিদ্ধান্ত। তাই এই নিয়ম সকলকেই মানতে হবে। না হলে মহামারি আইনে কড়া পদক্ষেপ নেওয়া হবে।
 


 
 

Share this article
click me!