'২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতা, তারপর শপথ নেবেন অভিষেক', জানালেন কুণাল

'২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি, তারপর শপথ নেবেন অভিষেক',   ফেসবুকে ফাঁস করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

Ritam Talukder | Published : May 2, 2022 12:55 PM IST / Updated: May 02 2022, 06:46 PM IST

'২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি, তারপর শপথ নেবেন অভিষেক', ভবিষ্যতবাণী কুণালের। আজ্ঞে হ্যাঁ, যা জানার জন্য ঘাসফুলের দলমন্ডলের কানায়কানায় ঘুরেছে কত হেভিওয়েটরা। দাঁড়ি পেকে গিয়ে, চুল উঠে গিয়ে, বহিঃষ্কৃত হয়েও জানতে পারেননি। তা কিনা অবলীলাক্রমে এবার ফেসবুকে ফাঁস করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। ষ্পষ্ট কথা বলতে যিনি কোনও দিনই পিছপা হন না। আর ইদানিংকালে তো তাঁর সব পোস্ট ঘিরেই একটা স্যাটায়ারের স্বাদ পাওয়া যায়। কখনও স্ট্যান্ডআপ কমেডিয়ান হয়ে 'রামপুরহাটে ল্যাংচা খাচ্ছে বিজেপি' বলেন, আবার কখনও চরম ভবিষ্যতবাণী করে ফেলেন। একুশের ফলাফলের আগে দলের তরফে কী ভূল হয়েছে, তা নিয়ে বলতেও তিনি ভয় পাননি। তবে এবার একেবারেই মন খুলে ভালোবাসা জাহির করেছেন এবং দাবি করেছেন, 'মুখ্যমন্ত্রীত্বে জ্য়োতি বসুর রেকর্ড ভেঙে ভারতে নজির গড়বেন মমতাদি'। 

তৃণমূল কংগ্রেসের তৃতীয়বারের সরকারের জয়ের প্রথম বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়েছেন কুণাল ঘোষ। এদিন তিনি এক বড়সড় পোস্ট করেছেন ফেসবুকে। যা নিয়ে ইতিমধ্য়ে ২ হাজারের উপরে মানুষ তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন।অনেকেই কম্যান্ট করেছেন। এদিন কুণাল বলেছেন, তৃণমূল কংগ্রেসের একজন সৈনিক হিসেবে বলতে পারি, ২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি। আর সেই ২০৩৬ সালে তিনি অভিভাবকের মতো উপস্থিত থাকবেন এমন অনুষ্ঠানে, যেখানে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অভিষেক। মুখ্যমন্ত্রীত্বে জ্য়োতি বসুর রেকর্ড ভেঙে ভারতে নজির গড়বেন মমতাদি'। এরপর একটু থেমে আবার পরিবর্তিত পরিস্থিতির কথাও জানিয়েছেন কুণাল। তিনি বলেছেন, 'তবে তাঁর মধ্যে যদি দিল্লির এবং দেশের দায়িত্ব নিতে হয়, তাহলে পরিস্থিতি তো আরেকরকম হবেই।'

আরও পড়ুন, 'বার্নল নিয়ে বসুন ভাই', বিজেপিকে নিয়ে বেফাঁস বলতেই শুভেন্দুকে খোঁচা কুণালের
 

অপরদিকে, তৃণমূলের তৃতীয়বারের সরকারের জয়ের প্রথম বর্ষপূর্তির দিনে, তিনি কতগুলি বিষয়কে পয়েন্ট করে ফোকাস করেছেন। তার মধ্যে প্রথমে রেখেছেন বিজেপিকে। কুণালের কথায়, 'মনে রাখুন বিজেপির শীর্ষ নেতাদের ডেইলি প্যাসেঞ্জারি, সব নখ-দাঁত বার করা আক্রমণ  চার আনার বিজেপি কর্মীদের ১২ আনার ঔদ্ধত্বকে হারিয়ে জয়।' এবং'সিপিএম-কংগ্রেসকে শূন্যে নামিয়ে দিয়ে জয়।' 'কিছু সুবিধেবাদীর তৃণমূল ছেড়ে বিশ্বাসঘাতকতা এবং হুজুগের বিরুদ্ধে জয়', বলে মনে করান কুণাল ঘোষ। এবার কথা হচ্ছে যে, নাম না করেই তিনি যে ফের শুভেন্দু অধিকারীকেই বিধঁলেন, তা আর বলার অপেক্ষা রাখে না। যদিও দল ছেড়ে অনেকেই বিজেপিতে যোগ দান করে আবার ফিরেও এসেছেন। তবে ২ মে-র মতো গুরুত্বপূর্ণ দিনে কুণালের এহেন ফেসবুক পোস্ট বুকধুকপুক হবে বই কি বিরোধীদের। আর জ্যোতি বসুর রেকর্ড ভাঙতে সত্যিই যদি মমতার সরকার পারে, তাহলে বিরোধীদের লাকের বারোটা বেজে যাবে। কোনও ভোট কুশলীই আর ফেরাতে পারবে না। কারণ সালটা হবে তখন ২০৩৬। 

আরও পড়ুন, শুভেন্দু বসায় ভেঙে পড়েছিল খাট, ময়নাগুড়ির নির্যাতিতার পরিবারকে নতুন করে কিনে দিল তৃণমূল

আরও পড়ুন, গত ১ বছরে তৃণমূলে 'গঙ্গার জল, ড্রেনের জল মিলেমিশে একাকার', বিস্ফোরক দেবাংশু, পোস্ট ডিলিটেও বিতর্ক

Read more Articles on
Share this article
click me!