বাংলার দই-রসগোল্লা দিয়ে অমিত শাহকে আপ্যায়ন করুক সৌরভ- পরামর্শ মমতার

বৃহস্পতিবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই তাঁর বক্তব্যে কথা প্রসঙ্গে উঠে আসে সৌরভ-অমিত সাহ সাক্ষাতের কথা।

Parna Sengupta | Published : May 5, 2022 1:07 PM IST / Updated: May 05 2022, 06:40 PM IST

রাজনৈতিক মহলে জোর জল্পনা। রাজ্য সফরে এসে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়তেই হইহই পড়েছে বাংলার রাজনৈতিক মহলে। প্রশ্ন উঠছে একাধিক। তাহলে কি মহারাজ যোগ দিচ্ছেন বিজেপিতে। আপাতত তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানা যাচ্ছে। এদিকে বৃহস্পতিবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই তাঁর বক্তব্যে কথা প্রসঙ্গে উঠে আসে সৌরভ-অমিত সাহ সাক্ষাতের কথা। 

তবে মমতার বডি ল্যাঙ্গুয়েজেসেভাবে কোনও প্রতিক্রিয়া দেখতে পাননি দুঁদে সাংবাদিকরা। অত্যন্ত স্বাভাবিক গলাতেই মমতা বলেন সৌরভের বাড়িতে নিজে যেতে চেয়েছেন অমিত শাহ। সেখানে সৌরভ কী করবে। খবরটা আগেই শুনেছেন বলে জানান মমতা। পরে খানিকটা রসিকতার সুরে বলেন "যাক না, খুব ভালো তো, সৌরভ বেশি করে রসগোল্লা খাওয়াক, ভালো করে অতিথি আপ্যায়ন করুক, ওর বাড়িতে যেতে চেয়েছে সৌরভ কী করবে, ও খুশি মনে অতিথি আপ্যায়ন করুক। রসগোল্লা ও দই খাওয়াতে বল বেশি করে, বাংলার রসগোল্লা ও দই তো খুব ভালো, আমরা ওই দিয়ে তো অতিথি আপ্যায়ন করি"।

জানা গিয়েছে অমিত শাহের তরফেই প্রথমে সৌরভের বাড়িতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করা হয়। সেই মতই সফর সূচি বানানো হয়। তারপরই যোগাযোগ করা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে। নৈশভোজের আয়োজনের প্রস্তুতি শুরু করে দেন গঙ্গোপাধ্যায় পরিবার। রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে,  সবকিছু পরিকল্পনা মাফিক চললে শুক্রবার রাতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজে যাচ্ছেন অমিত শাহ। তাঁর সঙ্গে যাওয়ার কথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তেরও।

ঘটনাচক্রে, তার আগে অমিত থাকবেন ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে। ঘটনাচক্রেই যে অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন সৌরভের পত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। সেই অনুষ্ঠান শেষেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও বিজেপি নেতৃত্ব। বিসিসিআইয়ে অমিত শাহ-র ছেলে জয় শাহ সৌরভ গঙ্গোপাধ্যায়ের সহকর্মী। আহমেদাবাদে অমিত শাহের বাড়িতে এর আগে একাধিকবার সৌরভকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই নিমন্ত্রণ রক্ষাও করেছিলেন সৌরভ। আর এবার খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী নৈশভোজে আসছেন বেহালার সৌরভের বাড়িতে।

কেন্দ্রের বিজেপি সরকার হোক ও আর রাজ্যের তৃণমূল সরকার, দুই সরকারের সঙ্গেই ভালো সম্পর্ক প্রাক্তন ভারত অধিনায়কের। দিন কয়েক আগেই ইডেনে আইপিএলের ম্য়াচ নিয়ে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন, মাথায় পিস্তল ঠেকিয়ে প্রাণনাশের হুমকি, গ্রেফতার মত্ত তূণমূল নেতা, থানায় গিয়ে দিলেন টেনে ঘুম

আরও পড়ুন, ভারতের অখণ্ডতাকে নিয়ে চ্যালেঞ্জকারীদের সঙ্গে কেন সম্পর্ক রয়েছে রাহুলের ? জোর নিশানা মালব্য-র

আরও পড়ুন, আজ দুদিনের সফরে রাজ্যে অমিত শাহ, ভিক্টোরিয়ায় কেন্দ্রের অনুষ্ঠানে রাজ্যপাল ডাক পেলেও বাদ মমতা

Read more Articles on
Share this article
click me!