পুরসভায় বিপুল ভোটে জয় তৃণমূলের, 'মানুষের আশীর্বাদ নিয়ে' উত্তরপ্রদেশে মমতা

পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হয়েছে বিরোধীরা। বিজেপি থেকে শুরু করে সিপিএম ও কংগ্রেস শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছে। যদিও সেই সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন মমতা। তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে পুরভোট।

Web Desk - ANB | Published : Mar 2, 2022 11:38 AM IST / Updated: Mar 02 2022, 05:21 PM IST

১০৮টি পুরসভার ভোট গণনা (West Bengal Municipal Election Result 2022) ছিল আজ। ১০৮টি পুরসভার (Municipal Elections 2022) মধ্যে তৃণমূল (TMC) একাই ১০২টিতে জয়ী হয়েছে। অন্যদিকে তাহেরপুর পুরসভায় জয়ী সিপিএম, দার্জিলিঙে জয়ী ‘হামরো’। ৪টি পুরসভায় ত্রিশঙ্কু ফল, ৩০টি পুরসভা বিরোধীশূন্য। এই সাফল্যের জন্য টুইট করে মানুষের প্রতি কৃতজ্ঞতার বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি রাজ্যে শান্তি, উন্নতি ও উন্নয়নের লক্ষ্যে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। এদিকে আজই বারাণসী (Varanasi) যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হয়েছে বিরোধীরা। বিজেপি থেকে শুরু করে সিপিএম ও কংগ্রেস শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছে। যদিও সেই সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন মমতা। তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে পুরভোট। রিগিং ও সন্ত্রাসের অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। আজ বারাণসীতে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি বলেন, "রবিবার ১১০২৫টি বুথে ভোট নেওয়া হয়। তার মধ্যে সাতটি বুথে বড়জোর গোলমাল হয়েছে। তাও পাঁচটি বুথে ইভিএমে জটিলতা হয়েছিল বলে শুনেছি। তার জন্য মাত্র দুটি বুথে পুরনায় ভোট হয়েছে। মানুষ ভালোবেসে আমাদের ভোট গিয়েছে। অনেক নতুন জায়গায় আমরা জিতেছি। দলীয় কর্মী সমর্থকদের আরও নম্র, সংযত হতে হবে। মানুষের প্রতি আমাদের কর্তব্য আরও বেড়ে গেল।"

Latest Videos

আরও পড়ুন- অধীর গড়ে ঘাসফুলের দাপট, তিন দশক পরে কংগ্রেসের হাতছাড়া বহরমপুর পুরসভা

বাংলার মানুষের আশীর্বাদ নিয়েই উত্তরপ্রদেশে যাচ্ছেন বলে জানিয়েছেন মমতা। তিনি বলেন, "বারাণসী যাওয়ার আগে আমাকে আরও অনুপ্রাণিত করেছে বাংলা। মানুষের আশীর্বাদ নিয়েই উত্তরপ্রদেশে যাচ্ছি। পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর, বীরভূম, বর্ধমানে কিছু হয়নি। কোথাও কিছু ঘটেনি, মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। ১১ হাজার ২৫টি বুথের মধ্যে মাত্র ৭টি বুথে অভিযোগ উঠেছে। দার্জিলিঙে আমরাও খাতা খুলেছি, ৫টি দলের সঙ্গেই আমাদের সুসম্পর্ক। আগামী দিনে জিটিএ নির্বাচন হবে। পঞ্চায়েত ভোটের জন্য কেন্দ্রকে বলেছি। দার্জিলিঙে পঞ্চায়েত ভোটের জন্য বলেছি, কেন্দ্রের জন্য আটকে আছে। জয়নগরে তৃণমূল কখনও পুরসভার ভোটে জেতেনি। এই বিপুল ভোটে জয় আমাদের মানুষের কাজ করতে এগিয়ে দেবে।"  

আরও পড়ুন- তৃণমূলের টিকিটে দাঁড়ানো মা হারল নির্দল ছেলে, কোচবিহারের ঘটনায় সাড়া পড়েছে রাজনৈতিক মহলে

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় বিপুল ভোটে জয়ী হওয়ার পর এখন অন্য রাজ্য জয়ের চেষ্টায় রয়েছে ঘাসফুল শিবির। তবে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে লড়ছে না তৃণমূল। সেখানে সমাজবাদী পার্টিকে সমর্থন জানিয়েছে তারা। আর তার জন্যই প্রধান অখিলেশ যাদবের হয়ে প্রচারে সেখানে যাচ্ছেন তিনি। গঙ্গা আরতিতে অংশ নেবেন তিনি। এরপর আগামীকাল অখিলেশের সঙ্গে একটি সমাবেশে অংশ নেবেন। কাশী বিশ্বনাথ মন্দিরেও তাঁর যাওয়ারও কথা রয়েছে। সব কর্মসূচি শেষ করে ৪ মার্চ কলকাতায় ফিরবেন মমতা। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একাধিকবার উত্তরপ্রদেশে ভোটের প্রচারে গিয়েছেন। এই সংকটের সময়ে যেভাবে প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের ভোটপ্রচার করছেন তা নিয়ে কটাক্ষ করেছেন মমতা। তিনি বলেন, "রাজনীতির লড়াই তো হবেই? রাজনৈতিক সভা করতে পারছেন দিনে তিন-চারটে করে। রাজনীতির ঊর্ধ্বে উঠে এই কাজটা করা উচিত ছিল।"

আরও পড়ুন- শেষবেলায় হিরো হিরণই, গড় গেলেও খড়গপুরে ৩৩ নম্বর ওয়ার্ড ধরে রাখায় মুখ রক্ষা দিলীপের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
কলকাতাতেই অজন্তা-ইলোরা গুহাচিত্র! দেখে আসুন সন্তোষপুর লেক পল্লীর পুজো | Durga Puja 2024 | Santoshpur
শিল্পীরা মণ্ডপে বসেই তৈরি করছেন মাদুর! অনন্য ভাবনায় পল্লী উন্নয়ন সমিতি | Durga Puja 2024 | Kolkata
অনন্য থিম! গান করছেন বাউল শিল্পীরা, হরিদেবপুর Vivekananda Sporting Club-এর পুজো | Durga Puja 2024