তথ্য গোপনের অভিযোগ, ভবানীপুর উপনির্বাচনে মমতার মনোনয়ন বাতিলের দাবি বিজেপির

বিজেপির দাবি, ভবানীপুর উপনির্বাচনে জমা দেওয়া মনোনয়নে তথ্য গোপন করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলার তথ্য মনোনয়নপত্রে দেননি তিনি।

Asianet News Bangla | Published : Sep 14, 2021 8:28 AM IST / Updated: Sep 14 2021, 02:16 PM IST

একুশের বিধানসভা নির্বাচনের আগে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে অভিযোগ জানিয়েছিল বিজেপি। আর এবার ভবানীপুরেও একই দাবি জানাল তারা। বিজেপির দাবি, ভবানীপুর উপনির্বাচনে জমা দেওয়া মনোনয়নে তথ্য গোপন করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলার তথ্য মনোনয়নপত্রে দেননি তিনি।

ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। আজ মমতার মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে কমিশনকে চিঠি দিয়েছেন প্রিয়াঙ্কার নির্বাচনী এজেন্ট সজল ঘোষ। তাঁর অভিযোগ, তৃণমূলপ্রার্থী মনোনয়নপত্রে তাঁর বিরুদ্ধে যে সব মামলা রয়েছে তার উল্লেখ করেননি। একাধিক থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে। কিন্তু, হলফনামায় সেগুলি তিনি প্রকাশ করেননি। 

 

 

১০ সেপ্টেম্বর দুপুর ২টো নাগাদ কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে গিয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন মমতা। সঙ্গে প্রস্তাবক হিসেবে ছিলেন ফিরহাদ হাকিমের স্ত্রী ইসমাতারা হাকিম এবং অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা প্রযোজক নিসপাল সিং রানে। এদিকে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল ১৩ সেপ্টেম্বর। মঙ্গলবার স্ক্রুটিনির সময় তাঁর মনোনয়ন পত্রে ত্রুটির অভিযোগ তোলে বিজেপি।

আরও পড়ুন- ভয়ঙ্কর, সিভিক ভলেন্টিয়ারের পুরুষাঙ্গ কাটার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

এবারের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে লড়াই করেছিলেন মমতা। তখনও একইভাবে তাঁর মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। কিন্তু, কমিশনের তরফে সে অভিযোগকে গুরুত্ব দেওয়া হয়নি। আর এবারও একইভাবে মমতার বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ তোলা হয়েছে। অভিযোগপত্রে মমতার বিরুদ্ধে থাকা পাঁচটি মামলার কথা উল্লেখ করা হয়েছে। 

আরও পড়ুন- রোমা ঝাওয়ারকাণ্ডে ১৬ বছর পর সাজা ঘোষণা, যাবজ্জীবন কারাদণ্ড গুঞ্জন সহ ৪ জনের

আরও পড়ুন- বিশ্বকর্মা পুজো থাকায় দেওয়া হল না অনুমতি, বৃহস্পতিবারও হবে না অভিষেকের পদযাত্রা

ভবানীপুর বিধানসভা কেন্দ্রে এবার লড়াই ত্রিমুখী। মমতার বিরুদ্ধে বিজেপির টিকিটে লড়াই করবেন প্রিয়ঙ্কা টিব্রেওয়াল। অন্যদিকে ভবানীপুরে না লড়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। প্রার্থী দিয়েছে বামেরা। আইনজীবী শ্রীজীব বিশ্বাসকে সিপিএমের তরফে প্রার্থী করা হয়েছে।

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Share this article
click me!