ভ্যাকসিনেশন সার্টিফিকেটে মোদীর ছবি সরিয়ে মমতার মুখ, বিতর্ক উসকে চলছে টিকাকরণ

  • করোনা সার্টিফিকেটে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি
  • মোদীর ছবি সরিয়ে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি
  • ফলে ফের বিতর্ক তৈরির সম্ভাবনা রয়েছে
  • যদিও সেই বিতর্ককে আমল দিতে নারাজ মমতার মন্ত্রীরা

Parna Sengupta | Published : Jun 13, 2021 10:49 AM IST

করোনা সার্টিফিকেটে আর থাকবে না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। তার বদলে এবার থেকে রাজ্যে যে সব ভ্যাকসিনেশন সার্টিফিকেট দেওয়া হবে, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের ছবি থাকবে। এমনই তথ্য মিলেছে। ফলে ফের বিতর্ক জোরালো হয়ে ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে। 

যদিও সেই বিতর্ককে আমল দিতে নারাজ মমতার মন্ত্রীরা। রবিবার মধ্যমগ্রামে ষাটোর্দ্ধ মহিলাদের বিশেষ টিকাকরণ ক্যাম্পে ব্যংভ্যাক্স এর পোর্টাল থেকে সার্টিফিকেট ইস্যু করা হয়। সেখানে দেখা যায় প্রধানমন্ত্রী মোদীর ছবির জায়গায় রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সে ব্যাপারে প্রশ্ন করা হতেই ভ্যাকসিনেশন ক্যাম্পে উপস্থিত রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানান, এবার থেকে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেটই বিলি করা হবে। 

খাদ্যমন্ত্রীর দাবি রাজ্যও ভ্যাক্সিন কিনে ছিল। সেগুলি যাদের দেওয়া হচ্ছে, তাঁরা প্রত্যেকেই মমতার ছবি দেওয়া সার্টিফিকেট পাবেন। এই ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বংভ্যাক্স পোর্টালকে ব্যবহার করা হচ্ছে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার ১৮ বছরের উর্ধ্বে সবাইকে বিনা পয়সায় ভ্যাক্সিন দেওয়ার কথা ঘোষণা করেছে। এত দিন ৪৫ বছরের উর্ধ্বে মানুষকে বিনা ব্যয়ে ভ্যাক্সিন দিয়ে আসছিল কেন্দ্র। তার মাঝে রাজ্য বংভ্যাক্স পোর্টাল দিয়ে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট ইস্যু করাতে কোন বির্তক নেই বলে দাবি রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের। 

Share this article
click me!