প্রজাতন্ত্র দিসবে রেড রোডে মমতা, দেশনায়ক-কে উৎসর্গ করে পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী

  • প্রজাতন্ত্র দিসবে বর্ণাঢ্য শোভাযাত্রা 
  • সেজে উঠল কলকাতার রেডরোড 
  • উপস্থিত মুখ্যমন্ত্রী-রাজ্যপাল 
  • ট্যাবলোয় চোখে পড়ল দেশনায়ক

Jayita Chandra | Published : Jan 26, 2021 6:48 AM IST

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে সারা দেশ জুড়ে চলছে ছোট বড় সেলিব্রেশন। এই বিশেষ দিনে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে। সেই মর্মেই সেজে উঠেছিল রেড রোড। এদিন সকালেই কুচকাওয়াচের মাধ্যমে রেড রোডে চলে শোভাযাত্রা। মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদ্বীপ ধনকড়। তবে খুব বেশি আয়োজন নয়। পরিস্থিতির কথা মাথায় রেখেই সীমিত আয়োজন করা হল এই অনুষ্ঠানে। 

 

 

রাস্তায় হাঁটলেন মুখ্যমন্ত্রী। এই বিশেষ দিনটি উৎসর্গ করা হল নেতাজি সুভাষচন্ত্র বসুর নামেই। ২৩ জানুয়ারি দেশনায়ক দিবস হিসেবে পালন করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার ২৬ জানুয়ারির পথশোভাযাত্রাও তাঁকেই উৎসর্গ করা হল। তবে উপচে পড়া ভিড় নয়। হাতে গোনা কয়েকজন অতিথি নিয়েই এই শোভাযাত্রা করা হল কলকাতার বুকে। পথে চলল ২১ টি ট্যাবলো।

আরও পড়ুন- Tractor Rally and Republic Day Live- রাজপথে শেষ অনুষ্ঠান, ট্রাক্টর মিছিল ঘিরে উত্তেজনা, পুলিশের কড়া

 

 


এদিন সকালে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় জানান, ন্যায়, বিচার, স্বাধীনতা ও সৌভাতৃত্ব, সংবিধানের এই নীতিগুলোই বজায় রাখতে লড়াই করতে হবে। এগিয়ে যেতে হবে। সকলকে প্রজাতন্ত্রদিবসের শুভেচ্ছা। আজকের এই কুচকাওয়াচ শোভাযাত্রা দেশনায়ককে উৎসর্ব করেই। সম্পূ্র্ণ অনুষ্ঠানে উপস্থিত থেকে সেলিব্রেশনে সামিল হলেন মুখ্যমন্ত্রী। 

 


 

Share this article
click me!