আইকোর মামলায় হাজিরা এড়ালেন মানস ভুঁইয়া, আজ যাচ্ছেন না সিবিআই দফতরে

রাতভর বৃষ্টির জেরে তাঁর নিজের বিধানসভা এলাকা জলমগ্ন। তাই দিনভর সেখানে তদারকির কাজে ব্যস্ত থাকবেন তিনি। এর ফলে আজ হাজিরা দিতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন সবংয়ের বিধায়ক।

Asianet News Bangla | Published : Sep 20, 2021 6:03 AM IST / Updated: Sep 20 2021, 11:41 AM IST

আইকোর মামলায় আজ সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া। আজ বেলা ১২টা নাগাদ তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, রাতভর বৃষ্টির জেরে তাঁর নিজের বিধানসভা এলাকা জলমগ্ন। তাই দিনভর সেখানে তদারকির কাজে ব্যস্ত থাকবেন তিনি। এর ফলে আজ হাজিরা দিতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন সবংয়ের বিধায়ক।

সিবিআই সূত্রে খবর, আইকোরের অনুষ্ঠানের মঞ্চে দেখা গিয়েছিল মানস ভুঁইয়াকে। সেই মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রেখেছিলেন তিনি। ওই অনুষ্ঠানের একটি ভিডিও হাতে পেয়েছে সিবিআই। তার ভিত্তিতেই এবার তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা। আইকোর কর্তার সঙ্গে তাঁর যোগাযোগ ছিল কিনা, কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা,  এ ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- রাতভর বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি শহরে, আজ সারাদিন কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

এর কয়েকদিন আগেই এই মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। সূত্রের খবর, হাজিরা দিতে পারবেন না জানিয়ে সিবিআই-কে চিঠি দিয়েছিলেন তিনি। বলেছিলেন, তিনি প্রবীণ নাগরিক। নির্বাচনের কাজে ব্যস্ত আছেন। পারলে সিবিআই অফিসাররা তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন। সেই অনুযায়ী আইকোর মামলায় ১৩ সেপ্টেম্বর শিল্পসদনে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন আধিকারিকরা। টানা ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়। আর তাঁর থেকে পাওয়া তথ্য অনুযায়ী জিজ্ঞাসাবাদ করা হবে মানসকে।  

আরও পড়ুন- কয়লাকাণ্ডে রুজিরাকে তলব দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের, ৩০ সেপ্টেম্বর হাজিরার নির্দেশ

আরও পড়ুন- স্বাস্থ্যসাথীর পর এবার 'স্বাস্থ্য ইঙ্গিত', টেলি মেডিসিনের মাধ্যমে বিনা খরচে চিকিৎসার ব্যবস্থা

জিজ্ঞাসাবাদের পর আইকোর সম্পর্কে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "আমার ভূমিকা শিল্প ও তথ্য প্রযুক্তিতে জোয়ার আনা। যেহেতু শিল্পমন্ত্রী ছিলাম, শিল্প্যোদোগের উদ্দেশ্য ছিল। জানতাম না ওটা একটা চিটফাণ্ড।"

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Share this article
click me!