Asianet News BanglaAsianet News Bangla

রাতভর বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি শহরে, আজ সারাদিন কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সবথেকে বেশি বৃষ্টি হয়েছে। তবে এখনই বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না। আজ সারাদিনই বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতরেরর তরফে জানানো হয়েছে। 

Heavy rain with thunderstorms throughout the night see weather update in South Bengal bmm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 7:52 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভাদ্র শেষ হয়ে আশ্বিন মাস শুরু হয়ে গিয়েছে। কিন্তু, বৃষ্টির পিছু ছাড়ার কোনও নাম নেই। গভীর রাত থেকেই শুরু হয়েছে বজ্র-বিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি। কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সারারাত বৃষ্টি হয়েছে। এমনকী, সকাল হওয়ার পরও বৃষ্টি কমেনি। আর এই টানা বৃষ্টির ফলে জলমগ্ন বেশ কিছু এলাকা। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সবথেকে বেশি বৃষ্টি হয়েছে। তবে এখনই বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না। আজ সারাদিনই বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতরেরর তরফে জানানো হয়েছে। 

 

 

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এটি ক্রমশ ওড়িশার দিকে ঢুকছে। আগামী ২-৩ দিনে এটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে। ওড়িশা, বাংলা ও বাংলাদেশ উপকূলে ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ডালটনগঞ্জ, জামশেদপুর হয়ে দিঘার উপর দিয়ে দক্ষিণবঙ্গ হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর ফলে বাড়ছে বৃষ্টির দাপট। পাশাপাশি আরব সাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে।

Heavy rain with thunderstorms throughout the night see weather update in South Bengal bmm

আরও পড়ুন- জমি নিয়ে বিবাদের জেরে কিশোরীকে 'খুন' দাদু-ঠাকুমার, মায়ের অভিযোগের ভিত্তিতে কবর থেকে তোলা হল দেহ

আজ কেমন থাকবে আবহাওয়া

আজ সারাদিন মেঘলা থাকবে আকাশ। দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে সব জায়গায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। কলকাতার ধাপা, তপসিয়া, উল্টোডাঙ্গা, শিয়ালদহ, বালিগঞ্জ, মোমিনপুর এবং কালীঘাটে রাত ১টা থেকে সকাল ৬টা পর্যন্ত পাঁচ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। এর ফলে জলমগ্ন বেশ কিছু এলাকা। 

 

 

আরও পড়ুন- টাকার বিনিময় দিতেন নাবালিকার বিয়ে, পুলিশের জালে ভুয়ো ম্যারেজ রেজিস্টার

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস,  যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

 

 

আরও পড়ুন- কয়লাকাণ্ডে রুজিরাকে তলব দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের, ৩০ সেপ্টেম্বর হাজিরার নির্দেশ

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের আকাশও আংশিক মেঘলা থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। সেখানেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এখন সেখানে ভারী বৃষ্টি হবে না। আগামী ২৪ ঘণ্টায় বিহার সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলির বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি হবে।

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios