একই ঘরে বসেছিলেন মা ও ছেলে, জানলা দিয়ে ঘরে বিদ্যুৎ ঢুকে ঝলসে গেল শরীর

আজ সকালে মা ও ছেলে দু'জনেই একসঙ্গেই ঘরে বসেছিলেন। সেই সময় হঠাৎই বিদ্যুৎ ঘরের এক প্রান্তের জানালা থেকে প্রবেশ করে অপর প্রান্ত দিয়ে বেরিয়ে যায়। 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 4:29 PM IST

বিদ্যুৎপৃষ্ট (Lightning) হয়ে আহত মা ও ছেলে। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে খাস কলকাতায় (Kolkata)। শনিবার সকালে এই ঘটনাটি ঘটেছে বাঁশদ্রোণীর কামঢহরী বোস পাড়া এলাকায়। তাঁদের উদ্ধার করে হাসপাতালে (Hospital) নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। দু'জনের অবস্থা আপাতত স্থিতিশীল বলে জানা গিয়েছে।

মায়ের নাম অনন্যা বিশ্বাস (৪৫)। আর ছেলে সূর্য নারায়ণ বিশ্বাস (১৮)। জানা গিয়েছে, আজ সকালে মা ও ছেলে দু'জনেই একসঙ্গেই ঘরে বসেছিলেন। সেই সময় হঠাৎই বিদ্যুৎ ঘরের এক প্রান্তের জানালা থেকে প্রবেশ করে অপর প্রান্ত দিয়ে বেরিয়ে যায়। তারপরই মহিলার কান্নার আওয়াজ শুনে প্রতিবেশীরা সঙ্গে সঙ্গে ওই এলাকায় ছুটে যান। গিয়ে দেখেন মহিলার শরীরের বেশ কিছু অংশ ঝলসে গিয়েছে। পাশাপাশি তাঁর ছেলের শরীরেরও বেশ কিছু অংশ ঝলসে গিয়েছে।  

আরও পড়ুন- রাজ্যের জন্য সুখবর, বাংলাকে ১ হাজার কোটি টাকা ঋণ বিশ্ব ব্যাঙ্কের

তড়িঘড়ি তাঁদের দু'জনকে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) নিয়ে যান প্রতিবেশীরা। তাঁদের দু'জনের অবস্থা এখন স্থিতিশীল বলে জানা গিয়েছে। তবে বিদ্যুতের ফলে তাঁদের শরীরের বেশ কিছু অংশ ঝলসে গিয়েছে। এমনকী, তাঁদের ঘরের আসবাবপত্র থেকে শুরু করে নানা জিনিস পুড়ে গিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। 

আরও পড়ুন- ধোঁয়ায় ঢাকল এলাকা, ডোমজুড়ে ভস্মীভূত থার্মোকল কারখানা

উল্লেখ্য, শনিবার সকাল থেকেই আকাশের মুখ ছিল গোমড়া। বৃষ্টিও হয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায়। আগামী কয়েকদিন আবহাওয়া এইরকমই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। পূর্বাভাস অনুযায়ী, ২৩ ও ২৪ জানুয়ারি দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৩ জানুয়ারি নদিয়া, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ২৫ জানুয়ারি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব অনেকটাই কেটে যাবে। শুধুমাত্র কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৬ জানুয়ারি শুষ্ক ও পরিষ্কার আকাশের দেখা মিলবে। তবে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুন- ট্যাবলো বিতর্কের মাঝেই উদ্যোগ রাজ্যের, নেতাজির স্মরণে কলকাতার রাস্তায় বিশেষ ট্রাম 'বলাকা'

তবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই মুহূর্তে রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। ২৬ জানুয়ারির পর বৃষ্টি কমে গেলে ধীরে ধীরে তাপমাত্রার (Temperature) পরিবর্তন হবে। আর উত্তরবঙ্গের ক্ষেত্রে ২৪ তারিখ পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব একটু বেশি থাকবে। আজ থেকে টানা তিনদিন উত্তরবঙ্গের (North Bengal) প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Share this article
click me!