স্ক্যানারে ব্যাগ ঢোকাতেই অবাক রেল পুলিশ, হাওড়ায় প্রমাণ ছাড়া বিপুল অঙ্কের টাকা নিতে গিয়ে ধৃত ১

হাওড়া স্টেশন থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করল রেল পুলিশ। এই ঘটনায় আরপিএফের জালে এক ব্যক্তি। 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 12:32 PM IST

হাওড়া স্টেশন (Howrah Station) থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করল রেল পুলিশ। এই ঘটনায় আরপিএফের জালে ব্যক্তি।হাওড়া স্টেশনের পুরানো বিল্ডিং-এর ১০/১১ নম্বর প্লাটফর্ম থেকে দশ লক্ষ ৫০ হাজার টাকা উদ্ধার করল কর্তব্যরত আরপিএফ কর্মীরা।  ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ১ জনকে গ্রেফতার করে রেল পুলিশ। রেল পুলিশ সূত্রে খবর, বছর ৪৬ এর ধৃত ওই ব্যক্তির নাম রাজীব মুখোপাধ্যায় (Rahul Mukherjee)।পরে তাঁকে আয়কর বিভাগের (Income Tax Department) আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। 

উল্লেখ্য, দোরগড়ায় প্রজাতন্ত্র দিবস। সারা দেশ তথা রাজ্যে কড়া নজরদারি চলছে। এহেন পরিস্থিতিতে আসন্ন প্রজাতন্ত্র দিবসের পরিপ্রেক্ষিতে আরপিরফের আধিকারিক এবং কর্মীরা  হাওড়া রেলওয়ে স্টেশনের পুরানো কমপ্লেক্সে বিশেষ নিরাপত্তা পরীক্ষা ব্যবস্থা পরিচালনা করছেন। শুক্রবার রাত ১২ টা ৩০ নাগাদ রাউন্ড দেওয়ার সময় বাদামী রঙের ব্যাগপ্যাক সমেত এক সন্দেহভাজন ব্যক্তিকে দেখে রেল পুলিশ। ওই ব্যক্তি হাওড়া রেলওয়ে স্টেশনের পুরানো কমপ্লেক্সের ১০ নম্বর গেট দিয়ে সন্দেহজনকভাবে প্রবেশ করছে। তাঁদের সন্দেহ হতেই ব্যাগেজ স্ক্যানার মেশিনের মাধ্যমে তাঁর ব্যাগ চেক করে হয়। চেকিংয়ে  ব্যাগেজ স্ক্যানারের মনিটরে কিছু নগদ টাকার মতো দেখতে পান তারা। এরপরই কর্তব্যরত পুলিশ কর্মীরা তাকে আটক করে এবং তার ব্যাক প্যাকটি খুলতে বলে। ব্যাগের ভিতরে কী আছে তা দেখাতে অনুরোধ করে।

আরও পড়ুন, স্মার্ট ফোন কিনতেই সন্দেহ, ভাড়াটে খুনি দিয়ে স্ত্রীকে খুনের চেষ্টায় গ্রেফতার স্বামী-সহ ২

এদিকে সন্দেহভাজন ব্যক্তিটি ঘাবড়ে যায় এবং ততক্ষণে বিপদের আঁচ পেয়ে অন্য কোন উপায় না পেয়ে ব্যাগপ্যাক নিয়েই পালানোর চেষ্টা করে। কিন্তু রেল পুলিশের তৎপরতায় তৎক্ষণাৎ তাঁকে ধাওয়া করে এবং আটক করে ওই ব্যক্তিকে। জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি জানায় যে তাঁর ব্যাগে  নগদ টাকা রয়েছে।  ব্যাগের ভিতর দশ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার হয় তাঁর ব্যাগ থেকে। ওই টাকার কোনও পর্যাপ্ত প্রমাণ দেখাতে না পারার জন্য, তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায় রেল পুলিশ। কোনও সদুত্তর না মেলায় তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। রেল পুলিশ সূত্রে খবর, বছর ৪৬ এর ধৃত ওই ব্যক্তির নাম রাজীব মুখোপাধ্যায় । তাঁর পিতার নাম প্রয়াত গুরুপদ মুখোপাধ্যায়। বাড়ি সাগড়ভাগা কলোনি, পশ্চিম বর্ধমানে। বেশিরভাগ ৫০০ টাকা ও কিছু ১০০ টাকা মূল্যে মোট দশ লক্ষ ৫০ হাজার টাকা বাজেয়াপ্ত করে হাওড়া স্টেশনের আরপিএফ। তাঁকে পরবর্তীতে আয়কর বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে। 

Share this article
click me!