Weather Report: রবিবার সকাল থেকেই মেঘলা থাকবে আকাশ, দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টির হাত থেকে এখনই রেহাই মিলবে না বঙ্গবাসীর। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 1:19 PM IST / Updated: Jan 22 2022, 06:52 PM IST

শনিবার সকালে (Saturday Morning) রোদের দেখা পাওয়াই যায়নি কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে। এছাড়া সকালের দিকে বৃষ্টিও (Rain) হয় বেশ কিছুক্ষণ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ সামান্য পরিষ্কার হলেও সেভাবে রোদের (Sun) দেখা পাওয়া যায়নি। রোদ ও মেঘের (Cloud) লুকোচুরি খেলা লেগেই ছিল। তবে বৃষ্টির হাত থেকে এখনই রেহাই মিলবে না বঙ্গবাসীর। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের (South Bengal) সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির (Scattered Rain) সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Department) পূর্বাভাস অনুযায়ী, ২৩ ও ২৪ জানুয়ারি দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৩ জানুয়ারি নদিয়া, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ২৫ জানুয়ারি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব অনেকটাই কেটে যাবে। শুধুমাত্র কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৬ জানুয়ারি শুষ্ক ও পরিষ্কার আকাশের দেখা মিলবে। তবে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুন- ধোঁয়ায় ঢাকল এলাকা, ডোমজুড়ে ভস্মীভূত থার্মোকল কারখানা

তবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই মুহূর্তে রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। ২৬ জানুয়ারির পর বৃষ্টি কমে গেলে ধীরে ধীরে তাপমাত্রার (Temperature) পরিবর্তন হবে। আর উত্তরবঙ্গের ক্ষেত্রে ২৪ তারিখ পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব একটু বেশি থাকবে। আজ থেকে টানা তিনদিন উত্তরবঙ্গের (North Bengal) প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- ট্যাবলো বিতর্কের মাঝেই উদ্যোগ রাজ্যের, নেতাজির স্মরণে কলকাতার রাস্তায় বিশেষ ট্রাম 'বলাকা'

সপ্তাহান্তে শীতের আমেজ গায়ে মেখে পরিবারের সঙ্গে বেরিয়ে পড়েন অনেকেই। কিন্তু, বৃষ্টির জেরে চলতি সপ্তাহে তা একেবারেই ভেস্তে গিয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার জেরে রবিবারও সকাল থেকেই আকাশের মুখ গোমড়া থাকবে। তার সঙ্গে আবার দোসর হবে বৃষ্টিও। আর পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই অকাল বৃষ্টির ফলে বার বার বিঘ্নিত হয়েছে শীত (Winter)। চলতি মরশুমে জাঁকয়ে ঠান্ডা বেশিদিন স্থায়ী হয়নি। কয়েকদিন জাঁকিয়ে ঠান্ডা পড়লেও আবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বেড়েছে তাপমাত্রা। এরই মধ্যে আবারও রাজ্যে বৃষ্টির ভ্রুকুটি। আগামী কয়েকদিন এখন রাজ্যের আবহাওয়া একইরকম থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বৃষ্টি থেমে যাওয়ার পরও রাজ্যে আর জাঁকিয়ে ঠান্ডা পড়বে কিনা তা নিয়ে এখনও পর্যন্ত কিছু জানাননি আবহাওয়াবিদরা। 

আরও পড়ুন- আগামীকাল ফের গোয়া সফরে অভিষেক, ৩ দিনের সফরে জোর দিচ্ছেন সংগঠনে

Share this article
click me!