আজই ভ্য়াকসিন নিলেন ভাইরাল 'চা-কাকু', এবার করোনা আক্রান্তদের পাশে মৃদুল দেব

  • মৃদুল দেব, সেই চা-কাকু এখন একজন কোভিড ভলেন্টিয়ার  
  • করোনা আক্রান্তদের করছেন বিশেষভাবে সাহায্য 
  • এবার তাঁর টিকার দায়িত্ব নিয়েছে সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন 
  •  জানতে পেরে ফের ভালবাসার বন্যা বইয়ে দিচ্ছে নেটিজেনরা 
     

Asianet News Bangla | Published : Jun 3, 2021 11:54 AM IST / Updated: Jun 03 2021, 05:26 PM IST

'আমরা কী চা খাবো না, খাবো না আমরা চা?'  মায়াবী কন্ঠে বলা এই কথাতেই রাতারাতি  ভাইরাল হন মৃদুল দেব। উল্লেখ্য, সেদিনটা ছিল জনতা কার্ফুর সকাল। যাদবপুরের শ্রীকোলনীতে খোলা এক চায়ের দোকান। তাতে ভিড়ও জমিয়েছেন ক্রেতারা। প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে চায়ের দোকান খোলায় স্থানীয় একটি মেয়ে প্রতিবাদ জানিয়ে ভিডিও করা শুরু করে। নিয়ম ভঙ্গ করে চা খেতে আসায় তাঁকে প্রশ্ন করতেই এমনটাই জবাব দিয়েছিলেন  মৃদুল দেব। তারপর আর  রাতারাতি  ভাইরাল সেই 'চা কাকু'। তবে এই মুহূর্তে সেদিনের সেই চা-কাকু একজন কোভিড ভলেন্টিয়ার। করোনা আক্রান্তদের করছেন বিশেষভাবে সাহায্য। আর তা জানতে পেরে তাঁকে ফের ভালবাসার বন্যা বইয়ে দিচ্ছে নেটিজেনরা।

 আরও পড়ুন, 'শুভেন্দুর মত অত খারাপ না মুকুল' পুরোনো বাণীই কি টানছে, 'কৃতজ্ঞতা'য় মুকুল পুত্র শুভ্রাংশু 


২০২০ সালের জনতা কার্ফুর সকালের তখনও মানুষ জানতো না সামনে কী অপেক্ষা করছে। এমনই সময় সংক্রমণ রুখতে কেন্দ্রের জারি করা নিয়ম ভাঙায় প্রথমে চড়াও হন চা-কাকুর উপরে সবাই। কিন্তু মুহূর্তেই তা ভালবাসায় বদলে যায়। জানা যায়, পেশায় দিন মজুর মৃদুলের দিন আনা দিন খাওয়াতেই সংসার চলে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যায় চা কাকু সেই ব্যক্তি লকডাউনের মধ্যে মাটি কাটার কাজ করছেন। কারণ সংসারে চরম অভাব। কিন্তু চোখেমুখে একফোঁটাও ক্লান্তি নেই। এরপর প্রকাশ্যে আসে আরও একটি ভিডিও। সেখানে ওই ব্যক্তির ছেলে তাঁর বাবার জন্য একটি কাজের আবেদন জানান। তাই লকডাউন লঙ্ঘন করে পেটের টানেই চা-কাকুকে ছুটতে হয়েছে। তাই  মায়াবী কন্ঠে মৃদুল দেবের, 'আমরা কী চা খাবো না, খাবো না আমরা চা?', শুনে আর থেমে থাকতে পারেনি আমজনতা। তাঁর পাশে এসে দাঁড়ায় সাধারণ থেকে সেলেব।

আরও পড়ুন, সাত সকালে মুকুলকে ফোন মোদীর, একা অভিষেকই শিরশিরানি ধরিয়ে দিল BJP-তে  

 এই বিষয়টি জানতে পেরেই সাহায্যের হাত বাড়ান সৌরভ গঙ্গোপাধ্যায়। হাতে তুলে দেন চাল-ডাল-সহ খাদ্যসামগ্রী। পাশাপাশি স্থানীয় কাউন্সিলর-সহ অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মৃদুল বাবুর দিকে। পেশায় দিনমজুর এই মৃদুল দেবের পাশেই পরবর্তীকালে দাঁড়ান অভিনেত্রী মিমি।নিজের পাটুলির অফিসে এসেই সেই বিখ্যাত 'চা কাকু' ওরফে মৃদুল দেবের সঙ্গে দেখা করেন মিমি চক্রবর্তী। সঙ্গে বিজয়ার মিষ্টিও তুলে দিয়েছেন চা কাকুর হাতে।  লকডাউনেও মৃদুল দেবের পাশে দাঁড়িয়েছিলেন মিমি। চাল, ডাল, সহ সংসারের প্রয়োজনীয় জিনিস তুলে দিয়েছিলেন চা কাকুর হাতে। তারপর থেকে নিয়মিত যোগাযোগ ছিল চা কাকুর সঙ্গে। এমনকী নিজের ছেলের  কাজের জন্য  মিমিকে অনুরোধ জানান মৃদুল দেব।

আরও দেখুন, Live Covid-পোস্তা মার্কেট থেকে শুরু 'ভ্যাক্সিনেশন অন হুইলস', 'টিকা' দুর্নীতিতে উত্তাল দুর্গাপুর 

 সেদিনের সেই চা-কাকু একজন কোভিড ভলেন্টিয়ার। করোনা আক্রান্তদের করছেন বিশেষভাবে সাহায্য। তিনি এখন একজন সচেতন নাগরিক হিসেবে কোভিড যুদ্ধে সামিল হয়েছে। যার নিয়ম ভাঙার জন্য একদিন সোশ্যালমিডিয়ায় হইচই পড়ে গিয়েছিল, সেই মৃদুল দেবকেই ফের ভালবাসার বন্যা বইয়ে দিচ্ছে নেটিজেনরা। এবার তাঁর টিকার দায়িত্ব নিয়েছে সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন। সংগঠনের উদ্য়োগ্যে বৃহস্পতিবার ভ্য়াকসিনের প্রথম ডোজ নিলেন মৃদুল দেব।

 

 

Share this article
click me!