Municipal Polls in WB: বাড়ছে পুরভোটের উত্তাপ, সব্যসাচীর পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে উত্তেজনা বিধাননগরে

মঙ্গলবার সকালে দলীয় কর্মীদের নজরে আসে রামকৃষ্ণ আইল্যান্ডে লাগানো তৃণমূল প্রার্থী সব্যসাচী দত্তের একটি বড়ো পোস্টার শতছিন্ন অবস্থায় পড়ে রয়েছে। এরপরেই কর্মীরা খবর দেন প্রার্থী সব্যসাচী দত্তকে।

Jaydeep Das | Published : Jan 4, 2022 8:10 PM IST

কলকাতা পৌরসভার ভোট( Kolkata Municipality Election) পর্ব মিটতেই ইতিমধ্যেই রাজ্যের অন্যান্য পৌরনিগমগুলিতে বাড়ছে নির্বাচনী উত্তাপ। কোথাও চলছে দলবদল, তো কোথাও রাজনৈতিক সংঘর্ষ। আর এসবের মাঝেই রাতের অন্ধকারে বিধান নগর পৌরনিগমের(Bidhan Nagar Municipal Corporation) ৩১ নম্বর ওয়ার্ডের প্রার্থী সব্যসাচী দত্তের পোস্টার(Poster of Sabyasachi Dutta) ছেঁড়ার অভিযোগ অভিযোগ উঠল। যা নিয়ে নতুন চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। ইতিমধ্যেই বিধাননগর উত্তর থানায়(Bidhannagar North police station) অভিযোগও দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, আসন্ন ভোট উপলক্ষ্যে বিধাননগর পৌর নিগম এলাকার ৩১ নাম্বার ওয়ার্ডের বিভিন্ন জায়গায় তৃণমূল প্রার্থী সব্যসাচী দত্তের(Trinamool candidate Sabyasachi Dutta) হোডিংয়ে ছেয়ে ফেলা হয়েছে। আইল্যান্ড ও ব্লকের মধ্যে হোডিং লাগানো হয়েছে।

সূত্রের খবর, মঙ্গলবার সকালে নজরে আসে রামকৃষ্ণ আইল্যান্ডে লাগানো তৃণমূল প্রার্থী সব্যসাচী দত্তের একটি বড়ো পোস্টার শতছিন্ন অবস্থায় পড়ে রয়েছে। এরপরেই কর্মীরা খবর দেন প্রার্থী সব্যসাচী দত্তকে। তারপরেই তিনি এই বিষয়ে বিধাননগর উত্তর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এই প্রসঙ্গে বলতে গিয়ে তাঁকে বলতে শোন যায়, যারা এগুলো করছে তারা আদপে নিম্ন মানের পরিচয় দিচ্ছে। আসলে এসব করে আমাদের উত্তেজিত করা চেষ্টা করছে। মাথা গরম করে যাতে আমরা ভুল কাজ করে সেই চেষ্টাই করা হচ্ছে। তবে এটা কোনও দলের লোক করেনি।এরপরই ছুঁড়ে দিয়েছেন কটাক্ষ, ‘‘কুঁজোরও উল্টো হয়ে শুতে ইচ্ছে করে!’’ তবে কাকে উদ্দেশ্যে করে একথা বলছেন তা অবশ্য খোলসা করেননি সব্যসাচী৷ যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন- BJP ত্যাগ নিয়ে কোন রাস্তায় শান্তনু ব্রিগেড, জরুরি বৈঠক শেষে কী বলছেন বিক্ষুব্ধ অসীম

তবে বারবার তাঁকে এই প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘‘আমি কাউকে দেখিনি৷ তাই স্পেসিফিক কাউকে উদ্দেশ্য করে বলব না।’’ তবে সব্যসাচীর তীর যে আদপে বিরোধী শিবিরের দিকে তা বুঝতে পারছেন সকলেই। এদিকে আগামী ২২ জানুয়ারি বিধাননগরে রয়েছে পুরভোট। তার আগে এই ঘটনায় স্বভাবতই উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়। বিরোধীদের দাবি, এলাকায় এবারে সব্যসাচীকে লড়তে হবে নিজের দলের একাংশের বিরুদ্ধেই৷ বারেবারে দলবদলের কারণেই তাঁর বিরুদ্ধে রয়েছে দলীয় ক্ষোভ। এমনটাই মত ওয়াকিবহাল মহলের একাংশের। এদিকে শুরু থেকেই বিধাননগর থেকে প্রতিনিধিত্ব করে আসছেন সব্যসাচী। এ বারও সেই ৩১ নম্বর ওয়ার্ডেই তাঁকে প্রার্থী করেছে তৃণমূল।বরাবর মমতার কাঁধে কাঁধ মিলিয়ে ভোটের লড়াইয়ে নামলেও, এ বছর বিধানসভা নির্বাচনে বিজেপি-র  প্রতীকে লড়তে দেখা যায় সব্যসাচীকে। পরাজয়ের পর যদিও ফের ফিরে আসেন তৃণমূলে। যদিও সেটা ঠিক ভালো ভাবে মেনে নিতে পারেনি বিধাননগর তৃণমূলেরই একটা বড় অংশ।

Share this article
click me!