'আত্মপক্ষ সমর্থনের অধিকার খর্ব হয়েছে', আজ ফের নারদ-মামলা কলকাতা হাইকোর্টে

  • নারদ-মামলায় আত্মপক্ষ সমর্থনের সুযোগ না পায়নি ধৃতরা
  •  এই অভিযোগ জানিয়েই বুধবার ফের নারদ মামলা হাইকোর্টে 
  • 'আত্মপক্ষ সমর্থনের অধিকার খর্ব হয়েছে' অভিয়োগ  কল্যাণের
  •  বুধবার জামিন স্থগিত- অন্যত্র স্থানান্তরের বিষয়েও শুনানি রয়েছে 

Ritam Talukder | Published : May 19, 2021 4:01 AM IST / Updated: Jun 01 2021, 12:49 PM IST


নারদাকাণ্ডে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না পাওয়ায় বুধবার কলকাতা হাইকোর্টে ফের মামলা। উল্লেখ্য,সোমবার নারদকাণ্ডে পশ্চিমবঙ্গের ৪ জন প্রাক্তন এবং বর্তমান মন্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। এদিকে কলকাতা হাইকোর্টে সেদিন আত্মপক্ষ সমর্থনের সুযোগই পাননি ধৃত ওই চার নেতা-মন্ত্রী। এই অভিযোগ জানিয়েই বুধবার ফের নারদ মামলা কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন, নারদকাণ্ডে নাটকীয় মোড়, ফিরহাদ-সুব্রত-মদন ও শোভনের জামিনে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ  

 

 

অভিযুক্তদের তরফে আইনজীবি অনিন্দ কিশোর রাউত জানিয়েছেন, মঙ্গলবার বেলা ২ টা ৪০ মিনিটে আদালতে মনু সিঙ্ঘভি, সিদ্ধার্থ লুথরা এবং কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের নের্তৃত্বে অভিযুক্ত পক্ষের আইনজীবিরা নিজেদের বক্তব্য জানান। তাঁদের না জানিয়েই যে শুনানি হয়েছিল, একথা আদালতে বলেছেন তাঁরা। তাই যদি নোটিশই না পান, তাহলে কীকরে বুধবার মামলার শুনানিতে যাবেন তাঁরা বলে প্রশ্ন তুলেছেন। কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের অভিযোগ, কিশোর দত্ত রাজ্যের আইনজীবি। এখানে ব্যাক্তিগতভাবে চার নেতার বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। অভিযুক্তরা তাঁদের বক্তব্য হাইকোর্টে জানাতে পারেনি। তাই এখানে আত্মপক্ষ সমর্থনের অধিকার খর্ব হয়েছে।'   এদিকে বুধবার শুনানির আগেই অসুস্থ হয়ে পড়েছেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়।  সুব্রত-মদন-শোভন এসএসকেমে ভর্তি। প্রেসিডেন্সি সংশোধনাগারে আছেন ফিরহাদ।

 

 

আরও পড়ুন, Live Covid 19- কোভিডে বাংলায় একদিনে মৃত ১৪৫, করোনায় আক্রান্ত সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য  

 

 

অপরদিকে, নিম্ন আধালতের নির্দেশের পর সিবিআই যত দ্রুত কলকাতা হাইকোর্টে গিয়েছে, তাতে রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের সহজে ছাড় মিলবে না বলেই অনুমান ঘাসফুল শিবিরের। সূত্রের খবর, আইনি লড়াইয়ের জন্য এদিন সকালেই দেশের প্রথমসারির আইনজীবিদের সঙ্গে ভিডিও-কনফারেন্স করেন অভিযুক্তের আইনজীবীরা। এরপরেই হাইকোর্টে নিয়ে যাওয়া হয়। নারদকাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে যেভাবে রাজ্যপালের থেকে অনুমতি নিয়েছে সিবিআই, সেটার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন  অভিযুক্ত পক্ষের আইনজীবিরাষ তাঁরা   বলেছেন, এই মামলায় তাঁরা সহজে ছাঁড়বেন না। বুধবার নারদ মামলায় জামিন স্থগিত এবং মামলা বিচারভবন থেকে অন্যত্র স্থানান্তরের বিষয়েও শুনানি রয়েছে। সেখানে অভিযুক্তদের আইনজীবিরা নিজেদের বক্তব্য় রাখবেন। নারদমামলার জল যে বহু দূর গড়াবে সে বিষয়ে অনেকটাই নিশ্চিত কেন্দ্রও।

 


 

Share this article
click me!