কোজাগরী পূর্ণিমাতেও অন্ধকারে ওঁদের জীবন, চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে ধর্নামঞ্চে সপরিবারে কৌশিক সেন

লক্ষ্মীপুজোর দিন কালো পোশাক পড়ে চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে যান কৌশিক সেন, রেশমি সেন ছেলে ঋদ্ধি সেন ও সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার পাশাপাশি মিষ্টির প্যাকেটও তুলে দেন চাকরিপ্রার্থীদের হাতে।

Ishanee Dhar | Published : Oct 9, 2022 1:50 PM IST

দুর্গাপুজো পেরিয়ে কেটে গেল লক্ষ্মীপুজোও, তবু কোজাগরী পূর্ণিমার আলো পৌঁছল না তাঁদের জীবনে। আজ ৫৭৪ দিন ধরে  মাতঙ্গিনী হাজরার মূর্তির নীচে অবস্থান বিক্ষোভে প্রাথমিকের চাকরি প্রার্থীরা। লক্ষ্মীপুজোর দিনও বদলালো না মেয়ো রোডের ছবি। চাকরির দাবিতে ধর্নায় প্রাথমিক ও SSC-এর চাকরিপ্রার্থীরা। পাশেই দুর্নীতির প্রতিবাদে গ্রুপ সি, গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের প্রতিবাদ মঞ্চ। লক্ষ্মীপুজোর দিন চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলতে সপরিবারে ধর্নামঞ্চে পৌঁছলেন অভিনেতা কৌশিক সেন। 

লক্ষ্মীপুজোর দিন কালো পোশাক পড়ে চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে যান কৌশিক সেন, রেশমি সেন ছেলে ঋদ্ধি সেন ও সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার পাশাপাশি মিষ্টির প্যাকেটও তুলে দেন চাকরিপ্রার্থীদের হাতে। আন্দোলনে বিক্ষোভকারীদের পাশে থাকার বার্তাও দেন তিনি। 

আরও পড়ুন - কেরিয়ারের সাফল্য থেকে আক্ষেপ, অবসরের আগে মুখ খুলললেন ঝুলন গোস্বামী

এদিন শিক্ষক নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে অভিনেতা কৌশিক সেন বললেন,"পৃথিবী উলটে গেলেও এরা নিয়োগ পাক, শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করে আমরা দাবিটা পেশ করব। তদন্ত তদন্তের মতো হোক, দোষীরা শাস্তি পাক।" অভিনেতা রেশমি সেন বললেন,"আজকে আমার মনে হয় রঙিন পরে এসে ওদের সামনে দাঁড়ানোটা খুব নিজেদেরই খুব ছোট মনে হবে, কারণ ওনাদের দিনগুলি তো রঙিন হয়নি, ওনাদের দিনগুলি অন্ধকারে কালো, প্রদীপের নীচে অন্ধকার হয়েই থেকে গেছে।"

আরও পড়ুন - বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে দুরন্ত টিম ইন্ডিয়া, ৬ উইকেট অজিদের হারিয় সিরিজে সমতা ফেরাল ভারত

ঝলমলে আলোয় আলোকিত গোটা শহর, দুর্গাপুজো থেকে কার্নিভাল উৎসবে মেতেছে রাজ্যবাসী। কিন্তু এত আলোর মধ্যেও অন্ধকারে থেকে গিয়েছে ওঁদের জীবন। টানা ৫৭৪ দিন অবস্থান বিক্ষোভের পরেও ন্যায় বিচার পায়নি চাকরিপ্রার্থীরা। হকের চাকরির দাবিতে দিনের পর দিন ধর্নামঞ্চে তাঁরা। আর কতদিন এভাবেই হকের চাকরির জন্য অপেক্ষা করতে হবে চাকরি প্রার্থীদের?  

আরও পড়ুন- কোন মাঠে হবে ২০২৩ ও ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল, ঘোষণা করল আইসিসি

Share this article
click me!