পার্থ ইস্যুতে ড্যামেজ কন্ট্রোলে আসরে অভিষেক, SSC চাকরি প্রার্থীদের সঙ্গে হতে পারে বৈঠক


তৃণমূল কংগ্রেস সূত্রের খরব আন্দোলনকারীদের নেতা শহিদুল্লাহ নামে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হয়েছে।  তাঁকে আলোচনার প্রস্তাবও দেওয়া হয়েছে। সেইমত এদিন অভিষেকের অফিসে দুই পক্ষের সরাসরি বৈঠক হওয়ার কথা রয়েছে। 

Saborni Mitra | Published : Jul 29, 2022 2:17 AM IST


এবার ড্যামেজ কন্ট্রোলে আসরে নামতে চলেছেন তৃণমূল কংগ্রেসের নম্বর-টু অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ অর্থাৎ শুক্রবার তিনি আন্দোলনকারী চাকরি প্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে দেখা করতে পারেন। বৃহস্পতিবার সন্ধ্যাতেই অভিষেক জানিয়ে ছিলেন আন্দোলনকারী এসএসসি চাকরি প্রার্থীদের জন্য তিনি যথাসাধ্য করবেন। সেই মত এদিন অভিষেকের ক্যামাকস্ট্রিটের অফিসেই তাঁদের সঙ্গে দেখা করার কথা রয়েছে। 

তৃণমূল কংগ্রেস সূত্রের খরব আন্দোলনকারীদের নেতা শহিদুল্লাহ নামে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হয়েছে।  তাঁকে আলোচনার প্রস্তাবও দেওয়া হয়েছে। সেইমত এদিন অভিষেকের অফিসে দুই পক্ষের সরাসরি বৈঠক হওয়ার কথা রয়েছে।  অন্যদিকে আন্দোলনকারীদের মঞ্চ থেকে জানান হয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের দাবিগুলি কী কী তা তিনি শুনবেন এমনটাও জানান হয়েছে। আন্দোলনকারীরা আরও জানিয়েছে, যোগ্যপ্রার্থীরা যাতে চাকরি পায় সেইদিকটি যাতে দেখা হয় তারই প্রস্তাব দেবে তারা। অন্যদিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুর্ণীতি হয়েছে তাও জানাবেন। আন্দোলনকারীরা আরও জানিয়েছে, সমস্যার সমাধান হবে বলেও তারা আশাবাদী। 

অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় ও সরকারি সমস্ত পদ থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে ছেঁটে ফেলেছে তৃণমূল। পার্থ চট্টোপাধ্যায়ের হাতে থাকা মন্ত্রিত্ব থেকে তাঁকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমস্ত দফতর বর্তমানে নিজের হাতে রেখেছেন। শোনা যাচ্ছে খুব তাড়াতাড়ি মন্ত্রিসভার রদবদল করতে চান তিনি। অন্যদিকে পার্থ নির্দোষ এমনটা প্রমাণিত না হওয়া পর্যন্ত তৃণমূল কংগ্রেস থেকে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। 

পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের একের পর এক ফ্ল্যাট থেকে উদ্ধার হচ্ছে টাকা। এখনও পর্যন্ত প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। সেই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের বলেও জানিয়েছেন অর্পিতা। তাতেই কিছুটা হলেও বিড়ম্বনা বাড়ছে দলের। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায় নিজের অ্যারেস্ট মেমোয মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম আর ফোন নম্বর দেওয়াতেই তৃণমূল কংগ্রেসের অন্দরে ক্ষোভ তৈরি হয়েছে। যা নিয়ে পার্থর বিরোধিতা শুরু হয়েছে দলের অন্দরে।

পার্থ-অর্পিতার জন্য দুঃসংবাদ, স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে নতুন মামলার অনুমতি কলকাতা হাইকোর্টের

বৃহস্পতির কুনজরে পার্থ চট্টোপাধ্যায়? বিরোধী দলনেতা থেকে মন্ত্রী হয়েও শেষরক্ষা হল না- আস্থা হারালেনর মমতার

'আমার সঙ্গে কথা বলবেন না', লোকসভাতে ৩ মিনিট ধরে 'ঝগড়া' সনিয়া-স্মৃতির

Read more Articles on
Share this article
click me!