Asianet News BanglaAsianet News Bangla

পার্থ-অর্পিতার জন্য দুঃসংবাদ, স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে নতুন মামলার অনুমতি কলকাতা হাইকোর্টের


স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় আরও বিড়ম্বনা বাড়তে পারে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের। কারণ স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি অভিযোগে আরও একটি নতুন মামলা দায়ের করা অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট

SSC Scam, Calcutta High Court allowed to file another fresh case on teacher recruitment corruption bsm
Author
Kolkata, First Published Jul 28, 2022, 1:42 PM IST

স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় আরও বিড়ম্বনা বাড়তে পারে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের। কারণ স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি অভিযোগে আরও একটি নতুন মামলা দায়ের করা অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। চাকরি প্রার্থীরা আদালতকে জানিয়েছে নবম ও দশম শ্রেণীর স্কুল শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও দুর্ণীতি হয়েছে। তাদের এই অভিযোগের ভিত্তিতে নতুন করে মামলা করার অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গেপাধ্যায়। যার জেরে এসএসসি নিয়োগ সংক্রান্ত্র মামলার তালিকায় আরও একটি নতুন মামলা জুড়তে চলেছে। 

চাকরি প্রার্থীদের অভিযোগ
চাকরি প্রার্থীদের অভিযোগ স্কুল শিক্ষক নিয়োগে নবম ও দশম শ্রেণীর ক্ষেত্রেও অনিয়ম হয়েছে। মেধা তালিকাতে নাম না থাকা সত্ত্বেও অনেকে চাকরি পেয়েছে। আর সেই কারণে গোটা ঘটনা সামনে আসার প্রয়োজন রয়েছে। চাকরি প্রার্থীদের এই যুক্তি বা আবেদন শোনার পরই অভিজিৎ  গঙ্গোপাধ্যায় নতুন  করে একটি মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন।

শুক্রবার শুনানি
সম্প্রতি এসএসসিকে নতুন করে নবম ও দশম শ্রেণীর জন্য মেধা তালিকা প্রকাশ করতে বলেছিল হাইকোর্ট। তালিকায় কৃতীদের নামের পাশে প্রাপ্ত নম্বর জুড়ে দেওয়ার কথাও বলেছিল। সেই তালিকা প্রকাশ হতেই নতুন করে শিক্ষক নিয়োগে অনিয়ম হয়েছে বলে অভিযোগ ওঠে. তারপরই আদালতের দ্বারস্থ হয় চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি মেধা তালিকার বাইরে অনেককেই চাকরি দিয়েছে। তাদের আরও অভিযোগ সংরক্ষণের নিয়ম মানা হয়নি। এই বিষয়ে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছে চাকরি প্রার্থীরা। শুক্রবার থেকেই শুরু হবে সেই মামলার শুনানি।

অন্যদিকে প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে দফায় দফায় প্রায় ১৪ ঘণ্টা জেরা করার পর রেহাই পেলেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্যদরে চেয়ারম্য়ান তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। টেট দুর্ণীতিকাণ্ডে তাঁকে জেরা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে আগেই বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।  ইডি-র নির্দেশ মতই তৃণমূলের নদিয়ার পলাশীপাড়ার বিধায়র সকাল ১০টাতেই সিজিও কমপ্লেক্সে হাজির হন। সেখান থেকে তিনি ছাড়া পান রাত ১২টা। সেই সময়ই তিনি বেরিয়ে যান। শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রের খবর। 

আরও পড়ুনঃ

পার্থ চট্টোপাধ্যায় কি মন্ত্রী থাকবেন? আর একটু পরেই মন্ত্রিসভার বৈঠকে হতে পারে সিদ্ধান্ত

রাশি রাশি টাকা আর সোনা- অর্পিতার দ্বিতীয় ফ্ল্যাটে 'গুপ্তধন'র সন্ধান ED-র, বান্ধবীর সাফ কথা টাকার মালিক পার্থ

'যৌন সঙ্গীর সংখ্যা দ্রুত কমান', মাঙ্কি পক্স ইস্যুতে পুরুষদের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Follow Us:
Download App:
  • android
  • ios