হটস্পট হাওড়াতে পুলিশকে লক্ষ্য় করে এলোপাথারি ইট, মাথা ফাটল কনস্টেবলের

  •  লকডাউন ভাঙাকে কেন্দ্র করে রণক্ষেত্র হাওড়া
  •   জনতাকে বাড়ি যেতে বলায় পুলিশের উপরে আক্রমণ
  • ইটের আঘাতে দুই পুলিশকর্মীর মাথা ফাটে
  • ভাঙচুর করা হয় পুলিশের দুটি গাড়িতে

Asianet News Bangla | Published : Apr 28, 2020 2:54 PM IST / Updated: Apr 28 2020, 08:52 PM IST

হটস্পট এলাকায় লকডাউন ভাঙা জনতাকে বাড়ি ফিরে যেতে বলায় পুলিশের উপরে আক্রমণ চালাল উন্মত্ত জনতা। তাদের ছোঁড়া ইটের আঘাতে দুই পুলিশকর্মীর মাথা ফাটে, ভাঙচুর করা হয় পুলিশের দুটি গাড়িতে। মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটেছে হাওড়া থানা এলাকার টিকিয়াপাড়া ইস্ট-ওয়েস্ট বাইপাসের কাছে। আগেই ওই এলাকাগুলি হট স্পট হিসেবে চিহ্নিত করা হয়।

হটস্পট এলাকায় লকডাউন ভাঙা জনতাকে বাড়ি ফিরে যেতে বলায় পুলিশের উপরে আক্রমণ চালাল উন্মত্ত জনতা।#lockdown @MamataOfficial @BJP4Bengal #coronavirus pic.twitter.com/kUoNSslPEA

— Asianet News Bangla (@asianet_bangla) April 28, 2020 

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়া শহর এলাকাকে অত্যন্ত স্পর্শকাতর ঘোষণা করেন। রেড জোনে থাকা হাওড়াকে তিনি ১৪ দিনের মধ্যে অরেঞ্জ জোনে নিয়ে আসার নির্দেশ দেন। তারপরেও মঙ্গলবার প্রায় সকাল থেকেই ওইসব এলাকায় বহু মানুষকে লকডাউনের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় নামতে দেখা যায়। বিকেলে টিকিয়াপাড়ার বেলিলিয়াস রোডে ফল ও অন্যান্য জিনিস কেনার জন্য অসংখ্য মানুষকে রাস্তায় নামতে দেখা যায়। এই সময়ে এলাকায় টহলরত পুলিশ বাইরে বেরোনো মানুষজনকে ঘরে ফিরে যাওয়ার জন্য অনুরোধ করতে থাকে। 

রাজ্য়ে মৃত বেড়ে ২২, বাংলায় করোনা আক্রান্ত ৫২২.

কিন্তু পুলিশের অনুরোধকে গ্রাহ্যের মধ্যেই আনেনি রাস্তায় নামা কয়েকশো মানুষ। বিকেল যত গড়িয়েছে মানুষের ভিড় ততই বাড়তে থাকে। কারও মধ্যেই সামাজিক দূরত্ব বজায় রাখার তাগিদও ছিল না। অভিযোগ, একরকম বাধ্য হয়েই পুলিশ এলাকার মানুষকে ঘরে ফিরে যাওয়ার জন্য সামান্য বল প্রয়োগ করে। তৎক্ষণাৎ কয়েকজনের সঙ্গে পুলিশের বচসা শুরু হয়। তারপরই তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। র্য়াফ কর্মীকেও সম্মিলিত জনতা মারধর করতে থাকে। 

কলকাতায় কোভিড চিকিৎসায় হাসপাতালের বেডের কী অবস্থা,জেনে নিন সেই কাহিনি

জনতার ছোঁড়া ইটের আঘাতে একজন সাব-ইন্সপেক্টর সহ দুই পুলিশকর্মীর মাথা ফাটে। উন্মত্ত জনতা পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে। উন্মত্ত জনতার হাত থেকে পুলিশ কর্মীরা কোনওরকমে প্রাণ নিয়ে ফিরে আসেন। তারপর বিশাল সংখ্যক পুলিশ, রাফ ও কমব্যাট ফোর্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী অরূপ রায় জানান মুখ্যমন্ত্রীর নির্দেশে সর্বত্র মানুষকে লকডাউনের গুরুত্ব বোঝানো হচ্ছে। এখানে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে পুলিশ যথেষ্ট ধৈর্যের পরীক্ষা দিয়েছে। ঘটনার পর পুরো বিষয়টির উপর দলীয় নেতৃত্ব ও এলাকার কাউন্সিলরা সর্বদা নজর রাখছেন। এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে। এদিন সন্ধ্যা পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানা গিয়েছে।

Share this article
click me!