'অন্ধকার ঘন হলেই আলোর মাহাত্ম বাড়ে', CNCI বিতর্কে মমতাকে তোপ মোদী-মালব্যর-শুভেন্দুর

 রাজারহাট নিউটাউনে চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্স হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন বিতর্কে প্রতিক্রিয়া দিলেন এবার প্রধানমন্ত্রী।  মুখ্যমন্ত্রী এদিন  সেখানে বলেন, 'এই উদ্বোধন রাজ্য আগেই করে দিয়েছি' এরপরেই ক্ষুব্ধ হয় গেরুয়া শিবির, মমতাকে টুইটে তোপ দাগেন বিজেপি নেতা অমিত মালব্য ও শুভেন্দু অধিকারী।

 

Web Desk - ANB | Published : Jan 7, 2022 10:52 AM IST / Updated: Jan 07 2022, 04:50 PM IST

'অন্ধকার যত ঘন হয়, আলোর মাহাত্ম তত বাড়ে', রাজারহাট নিউটাউনে চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্স হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন বিতর্কে প্রতিক্রিয়া দিলেন এবার প্রধানমন্ত্রী মোদী (PM Modi)। উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। তিনি সেখানে বলেন, 'এই উদ্বোধন রাজ্য আগেই করে দিয়েছি' এরপরেই ক্ষুব্ধ হয় গেরুয়া শিবির, মমতাকে টুইটে তোপ দাগেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malviya) ও শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

'অন্ধকার যত ঘন হয়, আলোর মাহাত্ম তত বাড়ে'-প্রধানমন্ত্রী

এদিন প্রধানমন্ত্রী মোদী বলেছেন, 'অন্ধকার যত ঘন হয়, আলোর মাহাত্ম তত বাড়ে। লড়াই যত কঠিন হয়, অস্ত্রের গুরুত্বও তত বাড়ে। সুযোগ বাড়ার সঙ্গে সঙ্গে আশাও মহত্মপূর্ণ হয়ে যায়। করোনার বিরুদ্ধে লড়াইয়ে বাংলা ১১ কোটি টিকার ডোজ পেয়েছে। কেন্দ্রের থেকে পেয়েছে দেড় হাজার ভেন্টিলেটর এবং ৯ হাজারের বেশি অক্সিজেন সিলিন্ডারও দেওয়া হয়েছে। এই সব কিছুই কোভিডের মোকাবিলায় পশ্চিমবঙ্গবাসীর জন্য সাহাযার্থে করা হয়েছে।'প্রসঙ্গত, শুক্রবার দুপুরে রাজারহাট নিউটাউনে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। আর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো। এরপরেই ঘটনার শুরু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় আচমকাই বলেন যে, এদিন  চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন  প্রধানমন্ত্রীর হাতে হলেও অনেক আগেই এর উদ্বোধন আসলে হয়ে গিয়েছে।

'মমতা বন্দ্য়োপাধ্যায় অপ্রয়োজনীয়ভাবে সংঘাতের পথে হাঁটেন'- অমিত মালব্য

মুখ্যমন্ত্রীর কথায়, 'মাননীয় স্বাস্থ্যমন্ত্রী আমাকে দুইবার ফোন করেছিলেন।এই জন্য আমি ভেবেছি, এটা কলকাতার অনুষ্ঠান, যেখানে প্রধানমন্ত্রী আসবেন। তাই আমি উৎসাহ পেয়েছি। কিন্তু সবাইকে জানাতে চাইব, এর উদ্বোধন আমরা আগেই করে দিয়েছি। যখন রাজ্যে কোভিড সংক্রমণ শুরু হয়েছে, তখন কোভিড সেন্টারের প্রয়োজন ছিল। তখনই আমরা এর উদ্বোধন করে দিয়েছি। ফের রাজারহাট চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালকে আমি দেখি যে, এটা রাজ্য সরকারের সঙ্গে জুড়ে আছে। তিনি আরও বলেন , প্রধানমন্ত্রীকে জানালে খুশি হবেন, এর ২৫ শতাংশ খরচ রাজ্য সরকারও বহন করে। পাশাপাশি রেকারিং খরচও বহন করছে রাজ্য সরকার। ক্যানসারের হাসপাতালের ক্যাম্পাসের জন্য ১১ একর জমি আমরাই দিয়েছি।'  চিত্তরঞ্জন ক্যানসার রিসার্চ ইন্সটিউটের দ্বিতীয় ক্যাম্পাস উদ্ধোধনে এই কথা বলেছেন প্রধানমন্ত্রী।

 

 

অপরদিকে, এই ইস্যুতে মমতা বন্দ্য়োপাধ্যায়কে টুইটে পাল্টা তোপ দেগেছেন বিজেপি নেতা অমিত মালব্য। তিনি লিখেছেন, 'সংশোধনের বাইরে মমতা বন্দ্য়োপাধ্যায়। মমতা বন্দ্য়োপাধ্যায় অপ্রয়োজনীয়ভাবে সংঘাতের পথে হাঁটেন। ওনার বোঝা উচিত, কোভিডের জন্য একটি বিল্ডিংয়ের উদ্বোধন করা এবং ক্যানসার হাসপাতালের বিশেষ বিভাগ উদ্ধোধন করা এক নয়।' পাশাপাশি টুইটে তোপ দেগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, 'পূর্ব ভারতের সবচেয়ে উন্নত চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্স হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের আনুষ্ঠানিক উদ্বোধনকে অসম্মান করে রাজ্যবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়েছে।'

 

Read more Articles on
Share this article
click me!