'আমাদের মারতে মারতে গাড়িতে তুলল পুলিশ',  এসএসসিকাণ্ডে 'সেন্ট্রাল লকআপে' সজল ঘোষ

 এসএসসিকাণ্ডে উত্তাল রাজ্য। রাজ্যপালের কাছে ডেপুটেশন দিতে গিয়ে পুলিশের কাছে 'মার' খেলেন বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ।  ঘটনাস্থল থেকে সজলকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। তিনি জানিয়েছেন, এখন আমি সেন্ট্রাল লকাপে।'

Web Desk - ANB | Published : May 19, 2022 11:36 AM IST / Updated: May 19 2022, 05:26 PM IST

 এসএসসিকাণ্ডে উত্তাল রাজ্য। রাজ্যপালের কাছে ডেপুটেশন দিতে গিয়ে পুলিশের কাছে 'মার' খেলেন বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ।  ঘটনাস্থল থেকে সজলকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। একদিকে যেমন এসএসসি দুর্নীর্তি জড়িয়ে একেরপর এক পার্থ,পরেশের মতো হেভিওয়েট মন্ত্রীদের নাম। কেউই সিবিআই-র নজর এড়াতে পারছেন না। আর এবার মুদ্রার অপরপিঠে চাকরি প্রার্থী ছাত্র-ছাত্রীরা, যার বছরের পর বছর প্রতিবাদ -অনশন করেও নিজেদের দাবি ফিরে পাননি। আর এবার এসএসসি প্রতিবাদের ঘটনাস্থল থেকে এরই মাঝেই কলকাতা পুরসভার কাউন্সিলর সজল ঘোষ-সহ বিজেপি নের্তৃত্বকে গাড়িতে তুলে নিয়ে গেল কলকাতা পুলিশ।

এদিন বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ বলেছেন, 'রাজ্যপালের কাছে আমাদের একটা ডেপুটেশন ছিল। এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে আমারও কথা ছিল ডাক ভবন যাবার। সেই মতন অ্যাপোয়েন্টমেন্ট‌ও ছিল।কিন্তু ওখানে আমি পৌঁছে দেখি পুলিশের সঙ্গে ছাত্রদের বিশাল ধস্তাধস্তি শুরু হয়েছে। কারণ ছাত্রীদের জন্য তাঁরা টয়লেটের ব্যবস্থা করছিল। পুলিশ সেটুকু হতে দেবে না। ফাইনালি ডিসি সাউথের নেতৃত্বে এক বিশাল বাহিনী আসে। এবং আমাদের প্রত্যেককে মারতে মারতে গাড়িতে তোলে। বর্তমানে আমরা সেন্ট্রাল লকআপে রয়েছি।' উল্লেখ্য,   চাকরি প্রার্থী ছাত্র-ছাত্রীরা, যার বছরের পর বছর প্রতিবাদ -অনশন করেও নিজেদের দাবি ফিরে পাননি। মমতার তৃতীয় সরকার গঠনের পরেও বদল হয়নি প্রেক্ষাপট। বহুবার বর্তমানের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ি থেকে বিকাশ ভবন সব জায়গাতেই প্রতিবাদ মঞ্চ গড়েও লাভ হয়নি শেষমেষ এদিন পুলিশের সামনেই গলায় দড়িয়ে আত্মহত্যা করতে যাচ্ছিলেন এক প্রতিবাদী ছাত্রী। যদিও তাঁকে বাঁচিয়ে দেয় উপস্থিত কর্মরত পুলিশ এবং অন্যান্যরা। প্রতিবাদের এমন ভয়াবহতার মাঝে পুলিশের সঙ্গে ছাত্রদের একাপ্রকার ধস্তাধস্তি শুরু হয়। এরপর ফের কলকাতা পুরসভার কাউন্সিলর সজল ঘোষ-সহ বিজেপি নের্তৃত্বকে গাড়িতে তুলে নিয়ে গেল কলকাতা পুলিশ।

আরও পড়ুন, এসএসসি দুর্নীতি মামলায় 'বিশ বাঁও' জলে পার্থ, 'ব্যাক্তিগত' কারণ দেখিয়ে সরল ডিভিশন বেঞ্চ

গত কয়েকদিন ধরে এসএসসি কাণ্ডে তোলপাড় রাজ্য। প্রসঙ্গত, বুধবার সিবিআই দফতরে যেতে বাধ্য হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দীর্ঘ সময় ধরে চলে তাঁর জিজ্ঞাসাবাদ। এদিকে রক্ষাকবচের জন্য মামলা দায়ের করলেও ব্যাক্তিগত কারণ দেখিয়ে সরে গিয়েছে ডিভিশন বেঞ্চ।  এদিকে বৃহস্পতিবার এসএসসি দুর্নীতি কাণ্ডে,  হাইকোর্টের নির্দেশে সময় পেরিয়ে গেলেও নিখোঁজ ছিলেন রাজ্য়ের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। শেষমেষ কন্যা অঙ্কিতা-সহ পরেশ অধিকারীর নামে সিবিআই  এফআইআর দায়ের করতেই, খোঁজ মেলে শিক্ষা প্রতিমন্ত্রীর। জানিয়েছেন হাজিরা দিতে ট্রেনে নয়, বিমান আসছেন তিনি। 

আরও পড়ুন, সিবিআই দফতর থেকে বেরিয়েই সোজা এসএসকেম-এ ভর্তি হলেন অনুব্রত, জিজ্ঞাসাবাদের পর কী হল কেষ্টর

আরও পড়ুন, এসএসসিকাণ্ডে মধ্যরাতে শুনানি হাইকোর্টে, দফতরে সিআরপিএফ, আজই সচিবকে সিসিটিভি ফুটেজ পেশের নির্দেশ

Share this article
click me!