১-২ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এই ৩ জেলায়, পারদ চড়ে ফের হাঁসফাঁস অবস্থা কলকাতায়

  • সাতসকালেই ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস
  • আচমকাই পারদ চড়ায় তাপ অনুভব
  • স্বাভাবিকের উপরে ছুঁয়েছে তাপমাত্রা
  •  আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা নেই

Asianet News Bangla | Published : Jun 25, 2021 2:08 AM IST / Updated: Jun 25 2021, 11:34 AM IST


শুক্রবার  সারাদিনই আকাশ মেঘলা থাকবে। এখনই আকাশ পরিষ্কার হওয়ার কোনও সম্ভবনা নেই বলেই ইঙ্গিত।  উল্লেখ্য  ঘূর্ণাবর্তের জেরে  ভারী থেকে অতি ভারী বৃষ্টি কিছুদিন টানা চলছিল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আগের থেকে সেই বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে।  আবহাওয়া দফতর জানিয়েছে,  এদিন বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা রয়েছে।  

 

 

আরও পড়ুল, 'গঙ্গায় দেহ ফেলে কোভিড রেকর্ড মুছে দেয় ওরা', BJPকে নিশানা মমতার 

হাওয়া অফিস জানিয়েছে,  এদিনও কলকাতা সহ রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভবনা রয়েছে। সকাল ৭টা ১৫ থেকে এক-দুই ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি নামবে রাজ্যের হুগলি, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার একাংশে। শুক্রবার সকাল থেকেই বাতাসে জলীয়বাস্প বেশি থাকার জন্য গরম অনুভূত হয়েছে। উল্লেখ্য, উত্তরবঙ্গে সপ্তাহভর বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে।  আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, একই সঙ্গে নিম্ন অক্ষরেখা এবং জলীয়বাস্পের উপস্থিতিতেই আার দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি হতে চলেছে। দক্ষিণ বাংলাদেশ এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরের ওপর দিয়ে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয় বাস্প ঢুকছে পশ্চিমবঙ্গে। যার জেরে বৃষ্টির প্রবণতা আরও বেড়ে গিয়েছে।

আরও পড়ুন, 'ভোট পরবর্তী হিংসায় ঘর ছেড়েছে BJP কর্মীরা', দার্জিলিংয়ে রাজ্য়পালের সাক্ষাত জন বার্লার 

 


 
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.০  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৮.০  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩  শতাংশ এবং সর্বনিম্ন ৬০  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৭৩  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৯  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৮১   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!