বিশ্বকর্মা পুজোর দিন ঝেঁপে বৃষ্টি শহরে, দিনভর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শনিবার দিনভর বৃষ্টি হবে কলকাতায়। পাশাপাশি পাল্লা দিয়র চলবে বজ্রপাতও। শনিবার ভোর থেকেই মেঘলা ছিল শহরের আকাশ। বেলা গড়াতেই শহর জুড়ে নামল বৃষ্টি। শুধু কলকাতা নয় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও।
 

Ishanee Dhar | Published : Sep 17, 2022 7:04 AM IST

বিশ্বকর্মা পুজোর দিন সকাল থেকেই মুখ ভার আকাশের। কালো মেঘে ছেয়ে গেল শহরের আকাশ। সকাল থেকে ঝেঁপে বৃষ্টি শহর জুড়ে। পাশাপাশি পাল্লা দিয়ে চল বজ্রপাতও। বিহার থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত থাকা মৌসুমি অক্ষরেখা গিয়েছে দিঘার উপর দিয়ে। তার প্রভাবেই শনিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত তিলোত্তমায়। রবি ও সোমবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শনিবার দিনভর বৃষ্টি হবে কলকাতায়। পাশাপাশি পাল্লা দিয়র চলবে বজ্রপাতও। শনিবার ভোর থেকেই মেঘলা ছিল শহরের আকাশ। বেলা গড়াতেই শহর জুড়ে নামল বৃষ্টি। শুধু কলকাতা নয় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আরও পড়ুন  - মঙ্গলবারও অব্যহত বৃষ্টি, ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

মহালয়ার আগে আবারও বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আলিপুর। শুধু তাই নয় বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরির আশঙ্কাও রয়েছে।  শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে এবং  সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসে।

আরও পড়ুন - প্রবল বৃষ্টি বদলে দিল বেঙ্গালুরুর জীবন, অফিস হোক বা এয়ারপোর্ট একমাত্র ভরসা ট্রাক্টরই 

পুজোর আগে নাগাড়ে বৃষ্টির জেরে একদিকে যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে মণ্ডপের কাজ অন্য দিকে আবার ভাটা পড়ছে পুজোর বাজারেও। পুজোর আগে ছুটির দিনে এই বিক্ষিপ্ত বৃষ্টির জেরে নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে।  

আরও পড়ুন - মঙ্গলবারও বদল নেই শহরের জলচিত্রে, জলমগ্ন বেঙ্গালুরুর একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

Share this article
click me!