Asianet News BanglaAsianet News Bangla

মঙ্গলেও অপরিবর্তীত শহরের জলচিত্র, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

বৃষ্টির পাশাপাশি উপকূলবর্তী জেলাগুলিতে বাড়বে হাওয়ার গতিবেগও। আবহাওয়া দফতর সূত্রে খবর সমুদ্র ঘেঁষা জেলাগুলিতে ঘন্টায় ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে।

Kolkata Rain and Weather forecast heavy rain has been forecasted today ANBISD
Author
First Published Sep 13, 2022, 8:24 AM IST

মঙ্গলবারও রেহাই নেই বৃষ্টির হাত থেকে। রাতভর দফায় দফায় বৃষ্টি কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে। নাগাড়ে বৃষ্টির জেরে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। মঙ্গলবারও যে পরিস্থিতির বিষেশ পরিবর্তন হবে না সে কথা স্পষ্ট জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবারও সকাল থেকেই মুখ ভার আকাশের। ঝির ঝির করে সকাল থেকেই হচ্ছে বৃষ্টি। শুধু কলকাতা নয় একই ছবি দেখা যাবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। 

বঙ্গোপসাগরের উপর তৈরি নিম্নচাপ বর্তমানে গভীর নিম্নচাপ বেশ খানিকটা শক্তি হারিয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বাংলার উপর থেকে নিম্নচাপ বেশ খানিকটা সরে গিয়ে মধ্যপ্রদেশের উপর অবস্থান করলেও নিম্নচাপের জেরে আরও দু'দিন, অর্থাৎ ১৩ ও ১৪ তারিখও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এছাড়া হাওয়া অফিস সূত্রে খবর ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দুই ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুরে। ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূম জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ বাকি জেলাগুলিতে। বুধবারও বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা বীরভূম মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়।
মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়ায়। এই জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

আরও পড়ুন  - মঙ্গলবারও অব্যহত বৃষ্টি, ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

বৃষ্টির পাশাপাশি উপকূলবর্তী জেলাগুলিতে বাড়বে হাওয়ার গতিবেগও। আবহাওয়া দফতর সূত্রে খবর সমুদ্র ঘেঁষা জেলাগুলিতে ঘন্টায় ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে।

আরও পড়ুন - প্রবল বৃষ্টি বদলে দিল বেঙ্গালুরুর জীবন, অফিস হোক বা এয়ারপোর্ট একমাত্র ভরসা ট্রাক্টরই 

উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়ও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হল। হাওয়া অফিস সূত্রে খবর দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। ১৩ ও ১৪ তারিখ বৃষ্টি হতে পারে মালদা ও দুই দিনাজপুরেও। 

আরও পড়ুন - মঙ্গলবারও বদল নেই শহরের জলচিত্রে, জলমগ্ন বেঙ্গালুরুর একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

Follow Us:
Download App:
  • android
  • ios