না ফেরার দেশে পাড়ি দিলেন নির্মলা মিশ্র, আচমকা হার্ট অ্যাটাকে প্রয়াত শিল্পী

 হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় নির্মলা মিশ্রের। তার পারিবারিক চিকিৎসক কৌশিক চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন। গত কয়েকদিন ধরে তিনি অসুস্থতায় ভুগছিলেন। সাম্প্রতিক অতীতে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই সঙ্গীতশিল্পী। 

Parna Sengupta | Published : Jul 31, 2022 2:10 AM IST

বাংলা সঙ্গীত জগতে ফের মহীরূহ পতন। প্রয়াত গায়িকা নির্মলা মিশ্র। রবিবার ভোররাতে দক্ষিণ কলকাতার চেতলা এলাকায় তার বাসভবনে বড়সড় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই সংগীতশিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। বালাকৃষ্ণ দাস পুরস্কার প্রাপক, নির্মলা মিশ্র দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন। 

জানা গিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় নির্মলা মিশ্রের। তার পারিবারিক চিকিৎসক কৌশিক চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন। গত কয়েকদিন ধরে তিনি অসুস্থতায় ভুগছিলেন। সাম্প্রতিক অতীতে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই সঙ্গীতশিল্পী। কিন্তু তিনি হাসপাতালে থাকতে চাননি। তাই তাকে বাড়িতেই চিকিৎসা দেওয়া হয়। রবিবার সকালে এই সঙ্গীতশিল্পীর মরদেহ রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। ভক্তরা সেখানে তাদের প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন। মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

নির্মলা মিশ্র আমাদের 'এমন একটি ঝিনুক খুজে পেলাম না', 'ও তোতা পাখি রে', ওগো তোমার আকাশ দুটি চোখের মতো সুপার হিট গান উপহার দিয়েছেন। নির্মলা মিশ্র দুর্গা সপ্তমীর প্রাক্কালে পণ্ডিত মোহিনীমোহন মিশ্র এবং ভবানী দেবীর কন্যা হিসাবে মজিলপুরে জন্মগ্রহণ করেছিলেন। তিনি ১৯৬০ সালে গানে আত্মপ্রকাশ করেন। সঙ্গীত পরিচালক বালকৃষ্ণ দাস তাকে ওড়িয়া চলচ্চিত্র শ্রী লোকনাথে প্রথমবার একটি গান গাওয়ার সুযোগ দেন।

Read more Articles on
Share this article
click me!