Road Accident in Howrah: সাঁতরাগাছি ব্রিজে বড়বড় দুর্ঘটনা, পণ্যবাহী দুটি লরির মুখোমুখি সংঘর্ষে আহত ১

সাঁতরাগাছি ব্রিজের ওপর পণ্যবাহী দুটি লরির মুখোমুখি সংঘর্ষ। গুরুতর জখম একটি লরির চালক। শনিবার রাত পৌনে বারোটা নাগাদ ঘটনাটি ঘটে।

Jaydeep Das | Published : Jan 2, 2022 6:08 AM IST / Updated: Jan 02 2022, 04:00 PM IST

নতুন বছরেও পথ দুর্ঘটনার কমিত নেই বাংলার বুকে। বছরের শুরুতেই ফের বড়সড় পথ দুর্ঘটনা(Road Accident) হাওড়াতে(Howrah)। আর তাতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কোনা এক্সপ্রেসওয়েতে(Kona Expressway)। সূত্রের খবর, কলকাতা অভিমুখে যাওয়ার পথে একটি বালিবোঝাই লরি সাঁতরাগাছি ব্রীজের(Santragachi Bridge) উপরে ওঠার সময় দুর্ঘটনার কবলে পড়ে। সেই সময় উল্টো দিক থেকে অর্থাৎ কলকাতার(Kolkata) দিক থেকে আশা একটি কন্টেনার বোঝাই ট্রেইলার সাঁতরাগাছি ব্রিজ থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বালি বোঝাই লরিটির সামনে গিয়ে সজোরে ধাক্কা মারে বলে খবর। দুর্ঘটনার ফলে বালি বোঝাই লরির চালক ভেতরে আটকা পড়ে যায় এবং গুরুতরভাবে জখম হয় বলে জানা যায়। ঘটনার পরেই পেছনে থাকা অন্যান্য গাড়ির চালক ও কর্তব্যরত পুলিশ(Police) কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। তড়িঘড়ি সেই চালককে উদ্ধার করে হাওড়া হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে। আহত চালকের নাম খোকন বলে জানা যাচ্ছে।

দুর্ঘটনার কবলে পড়া বালি বোঝাই লরির খালাসি মিজানুর বলেন, “কন্টেনার বোঝাই ট্রাকটি আচমকাই গতি পথ থেকে ডান দিকে সরে আসে। আমরা পাশ কাটিয়ে যেই না এগোতে যাব ঠিক তখনই আমাদের লরির ওপরে আছড়ে পড়ে ওটা। আমি কোনও মতে রক্ষা পেলেও গুরুতর জখম অবস্থায় চালক আসনে আটকে পড়েন।অন্যদিকে কন্টেনার বোঝাই টেইলরটির ঠিক পেছনে থাকা একটি লরির চালক ছোট্টু শেখ জানিয়েছেন, “কন্টেনার বোঝাই ট্রেইলরের চালক অনেক আগে থেকেই বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিল। সাঁতরাগাছি ব্রিজ থেকে নাবার সময় আচমকাই রাস্তার উল্টো দিকে অর্থাৎ ডানদিকে বাক নিয়ে নেয় ওই গাড়ির চালক। তখনই উল্টো দিক থেকে আসা বালি বোঝাই লরির সামনে গিয়ে সজোরে ধাক্কা মারে। তাতেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন- নতুন বছরে কী ফিরছে কনকনে ঠাণ্ডার আমেজ, পশ্চিমী ঝঞ্ঝা নিয়ে কেন এত চিন্তিত হাওয়া অফিস

এদিকে এই দুর্ঘটনার ফলে দুটি গাড়িরই সামনের অংশ একেবারে দুমড়ে-মুচড়ে গিয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় জগাছা থানার পুলিশ। ব্রেকডাউন ভ্যানের দুটি গাড়িকেই উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। এই ঘটনার জেরে প্রায় ঘন্টা দুয়েক যান চলাচল স্তব্ধ হয়ে পড়ে কোনা এক্সপ্রেসওয়েতে। গাড়ি দুটিকে উদ্ধারের পর ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়। অন্যদিকে ঘাতক কন্টেনারটির চালক পলাতক। তার খোঁজে জোরদার তল্লাশি অভিযান শুরু করেছে জগাছা থানার পুলিশ। এদিকে মাঝ রাতে এই ঘটনায় স্বভাবতই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এই এলাকায়। আতঙ্কের আবহ তৈরি হয় অন্যান্য গাড়ির চালকদের মধ্যেও।

 

Share this article
click me!