সোনাগাছিতে নিজের রক্ত দিয়ে সরস্বতীর আরাধনায় মদন মিত্র, বিজেপিকে হুঁশিয়ারি তৃণমূল বিধায়কের

সোনাগাছিতে দেবীর আরাধনায় মদন মিত্র। নিজের রক্ত দিয়ে পুজো করলেন বাগদেবীকে।   সেই সঙ্গে 'বিজেপিকে অবিলম্বে তাঁদের বিরুদ্ধে এফআইআর এনে গ্রেফতার করতে হবে' গেরুয়া শিবিরকে হুঁশিয়ারি ছুড়লেন কামারহাটির বিধায়ক।

 

Web Desk - ANB | Published : Feb 4, 2022 3:24 AM IST / Updated: Feb 04 2022, 09:00 AM IST

সোনাগাছিতে ( Sonagachi) দেবীর আরাধনায় ( Saraswati Puja 2022) মদন মিত্র। নিজের রক্ত দিয়ে পুজো করলেন বাগদেবীকে। উল্লেখ্য,   'বাংলাকে পদ্ম দিয়ে অপমানিত করা হয়েছে' সম্প্রতি এমনটাই বলেছিলেন  কামারহাটি বিধায়ক মদন মিত্র। পদ্মফুল একেবারেই তেমন পছন্দ নয় বিধায়কের। সেই কারণে বেলঘরিয়ায় এক পুষ্পপ্রদর্শনী মেলায় গিয়ে জাতীয় ফুল পদ্মকে ছিড়ে ফেলেন মদন মিত্র। তিনি পদ্মকে বয়কট করার ঘোষণা করেন। তবে  এবার আরও একধাপ এগিয়ে সোনারগাছিতে নিজের রক্ত দিয়ে সরস্বতীর আরাধনায় মদন মিত্র। সেই সঙ্গে গেরুয়া শিবিরকে এফআইআর-র হুঁশিয়ারি ছুড়লেন কামারহাটির বিধায়ক (TMC MLA Madan Mitra)।

 মদন মিত্র জানিয়েছেন, 'আমি হিন্দুর ছেলে। আমার বিশ্বামিত্র গোত্র। আমি পদ্ম না দিয়ে মাকে রক্ত দিয়ে পুজো করলাম। এইটা দেখার জন্য, যদি আমার কোনও বিরাট ক্ষতি হয়, দুর্ঘটনা ঘটে, তাহলে আমি বুঝব আমার সিদ্ধান্ত ভূল ছিল। আর যদি আমি আরও সুন্দর করে এগোতে পারি, তাহলে প্রমাণ হয়ে যাবে, এতদিন ধরে এই পদ্ম নাম দিয়ে রাজনীতির ছাপ মেরে মায়ের পুজোর ফুলকে ব্যবহার করা হচ্ছে। সেই বিজেপিকে অবিলম্বে তাঁদের বিরুদ্ধে এফআইআর এনে গ্রেফতার করতে হবে।' রাত পেরোলেই সরস্বতী পুজো। এদিকে তাঁর আগেই নিজের রক্ত দিয়ে সোনারগাছিতে  বাগদেবীর আরাধনা করে দৃষ্টান্ত গড়লেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। তবে বলাইবাহুল্য, বিজেপির পদ্ম চিহ্নকে প্রতিবাদ জানাতে মদন মিত্রের এই পদক্ষেপ রাজ্য-রাজনীতিতে প্রভাব ফেলবে।

আরও পড়ুন, 'কোনও ব্যাঙ্ক দয়া করছে না', বৈঠকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের সামাধানে ১৫ দিন সময় দিলেন মমতা

প্রসঙ্গত, ইতিমধ্যেই পদ্ম ইস্যু বিস্ত জল ঘোলা হয়েছে।'বাংলাকে পদ্ম দিয়ে অপমানিত করা হয়েছে।' সম্প্রতি এমনটাই বলেছিলেন  কামারহাটি বিধায়ক মদন মিত্র। পদ্মফুল একেবারেই তেমন পছন্দ নয় বিধায়কের। সেই কারণে ২৬ জানুয়ারি বেলঘরিয়ায় এক পুষ্পপ্রদর্শনী মেলায় গিয়ে জাতীয় ফুল পদ্মকে ছিড়ে ফেলেন মদন মিত্র। তিনি পদ্মকে বয়কট করার ঘোষণা করে বলেন,' এটা হচ্ছে ফুলের মেলা। আমরা পদ্মকে টুকরো টুকরো করলাম। এই পদ্ম কোনওদিনও বেলঘড়িয়ার ফুলের মেলায় থাকবে না। কারণ আমরা মনে করি , বাংলাকে পদ্ম দিয়ে অপমান করা হয়েছে। এটা যেহেতু বিজেপির প্রতীক চিহ্ন, তাই এতে মায়ের অপমান করা হচ্ছে। তাই পদ্মের বদলে জবা দিয়ে আমরা তোমার কাছে এই কথাই বলব, আমরা পদ্মকে ফিরিয়ে দিলাম।' এদিকে এই ঘটনার পর থেমে থাকেনি বিজেপিও।

আরও পড়ুন, Weather Report: সকালেই বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণ দক্ষিণবঙ্গের ৫ জেলায়, বৃষ্টি কমবে সরস্বতী পুজোয়

এই ঘটনারই প্রতিবাদ জানাতে বিজেপি কলকাতা উত্তর শহরতলী জেলার মাইনরিটি মোর্চা সভাপতি শেখ রমজান আলী-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী রহড়া থানায় এসে কামারহাটি বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অপরদিকে, বর্তমান পরিস্থিতিতে রাজ্য-রাজনীতিতে এই ঘটনা যথেষ্টই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। একদিকে কেন্দ্রীর সরকারের দেওয়া  পদ্ম সম্মানকে প্রত্যাখান করেছেন বাংলার একাধিক শিল্পী। আর এহেন মুহূর্তে 'বাংলাকে পদ্ম দিয়ে অপমানিত করা হয়েছে' বলে প্রতিক্রিয়া দিয়েছেন কামারহাটির বিধায়ক। সব মিলিয়ে বাংলার  পুরভোটের আগে এই ইঙ্গিত পদ্ম শিবিরের জন্য মোটেই ভাল নয় বলেই দাবি রাজনৈতিক মহলের।

 

Read more Articles on
Share this article
click me!