পুজোয় বড় উপহার, অক্টোবরেই চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন

  • এবার পুজোয় চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন  
  •  ইস্ট-ওয়েস্ট প্রকল্পে অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন শিয়ালদহ
  •  দ্রুত বেগে চলছে লুক বদলের কাজ, নজরে ভিড় নিয়ন্ত্রণও
  • শিয়ালদহ মেট্রো স্টেশনে সুবিধার জন্য থাকছে ৯ টি সিড়ি 
     

Asianet News Bangla | Published : Jul 4, 2021 9:48 AM IST / Updated: Jul 04 2021, 04:37 PM IST


পুজোর আগেই চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন। মেট্রো রেলের দৌলতে আরও সুন্দর হতে চলেছে পূর্বরেলের অন্যতম বড় স্টেশন শিয়ালদহ। সূত্রের খবর, আগামী চার মাসের মধ্য়েই তৈরি হয়ে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশন।  

আরও পড়ুন, মা আসছে, দুর্গাপুজোর নয়া গাইড লাইন ঠিক করতে বৈঠকের ডাক 'ফোরাম ফর দুর্গোৎসব'-র

 


উল্লেখ্য ইস্ট-ওয়েস্ট প্রকল্পে অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন হতে চলেছে শিয়ালদহ। এই স্টেশন ধরেই  লক্ষ লক্ষ যাত্রী মেট্রো ব্যবহার করতে পারবে বলেই আশাবাদী কলকাতা মেট্রো রেল কৃর্তৃপক্ষ। তাই দ্রুত বেগে চলছে লুক বদলের কাজ। শিয়ালদহ স্টেশনের একদিকে ফুলবাগান মেট্রো এবং অন্যদিকে এসপ্ল্য়ানেড মেট্রো স্টেশন ।  তাই ভিড় নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা রাখা হচ্ছে শিয়ালদহ মেট্রো স্টেশনেও। শিয়ালদহ মেট্রো স্টেশনেও দায়িত্বে থাকা আধিকারিক আইটিডি-সিইএম এর চিফ অপারেটিং ম্যানেজার রুপক সরকার জানিয়েছেন, শিয়ালদহ ভীড়ণ গুরুত্বপূর্ণ একটা স্টেশন হতে চলেছে। কারণ শহরতলির বিভিন্ন জায়গা থেকে মানুষ এসে মেট্রো ধরবেন। তাই ভীড় নিয়ন্ত্রণের জন্য প্রশস্ত জায়গা এবং যথাযথভাবে শিয়ালদহ স্টেশনের মেইন এবং উত্তর-দক্ষিণ রেল প্ল্য়াটফর্মে পাঠানো সবটা বুঝেই আমরা কাজ করেছি। যাতে মানুষের অসুবিধা না হয়।'

 

 আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

শিয়ালদহ মেট্রো স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য স্টেশনে থাকছে ৯ টি সিড়ি। দক্ষিণের দিকে থাকা প্রশস্ত জায়গা দিয়ে সহজেই যাতাযাতের রাস্তা। সুবিধার জন্য বেশ চওড়া করা হয়েছে এটি। এছাড়াও মেট্রো স্টেশনে ঢোকা এবং বেরোনের জন্য থাকছে একাধিক প্রান্তে সিঁড়ি। স্টেশনে থাকছে মোট ১৮ টি এসক্যালেটর।

 

Share this article
click me!