KMC Election: পুরভোটে নিরাপত্তার দায়িত্বে থাকছেন ২৩ হাজার কর্মী, জেনে নিন নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে

শান্তিপূর্ণ ভাবে ভোট করাতে ইতিমধ্যে শহরে এসে গিয়েছে নিরাপত্তা বাহিনীরা  (Security Forces)। ভোটের দিন যাতে কোথাও কোনও রকম সমস্যা না হয়, সেদিকে নজড় দিচ্ছে নিরাপত্তারক্ষীরা। পুরভোটের জন্য মোট ২৩ হাজার জওয়ান ও অফিসার শহরে এসেছেন।

Sayanita Chakraborty | Published : Dec 18, 2021 11:40 PM IST / Updated: Dec 19 2021, 05:13 AM IST

রবিবার শহর তিলোত্তমা থাকবে সরগরম। কারণ রাত পোহালেই পুরভোট। ১৪৪টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ (Vote)। ভোটগ্রহণ (Election) শুরু হবে সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। শান্তিপূর্ণ ভাবে ভোট করাতে ইতিমধ্যে শহরে এসে গিয়েছে নিরাপত্তা বাহিনীরা  (Security Forces)। ভোটের দিন যাতে কোথাও কোনও রকম সমস্যা না হয়, সেদিকে নজড় দিচ্ছে নিরাপত্তারক্ষীরা। পুরভোটের জন্য মোট ২৩ হাজার জওয়ান ও অফিসার শহরে এসেছেন।

বুথ ও তার বাইরে নিরাপত্তার জন্য থাকছেন ২৩ হাজার নিরাপত্তা বাহিনী। থাকছেন, কলকাতা পুলিশের (Police) ১৮ হাজার কর্মী। রাজ্য পুলিশের ৫ হাজার কর্মী। ডিসি থাকবেন ১৮ জন। এদিকে, ২০০ জায়গায় বসানো হয়েছে পুলিশ পিকেট। সেখানে থাকবেন সার্জেন্টরা। থাকবেন ৭৮টি ক্লাস্টার মোবাইল ও কুইক রেসপন্স টিম। এই টিমে থাকবেন চার জন কর্মী। তবে, শনিবার থেকেই এই টিম শহরে ঘুরছে। এক কথায় পুরভোটের (Kolkata Municipal Election) নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে জোড়দার। 

রবিবার, ভোট হবে, ১৪৪টি ওয়ার্ডে। এই ১88টি ওয়ার্ডের মোট প্রার্থী ৯৫০ জন। সবচেয়ে বেশি প্রার্থী ৩৯ ওয়ার্ডে ও কম প্রার্থী ১৪২ নম্বর ওয়ার্ডে। শহরে ৪,৯৫৯টি ভোটগ্রহণ কেন্দ্র তৈরি করা হয়েছে। প্রায় ১,১৩৯টি বুথ স্পর্শ কাতর মনে করা হচ্ছে। এই বুথগুলোতে যাতে কোনও সমস্যা না হয় সেই দিকে নজড় দেওয়া হচ্ছে। সবচেয়ে বেশি ভোটার ৯৫,০৩৮ জন। ৬৬ নম্বর ওয়ার্ডে। আর সব চেয়ে কম ভোটার ১০,০৩৩জন। ৮৭ নম্বর ওয়ার্ডে। এবছর বিজেপি (BJP), বাম (Left) ও কংগ্রেস (Congress) সকলেই নিজেদের প্রার্থী দাঁড় করিয়েছেন। কিন্তু, তৃণমূল শিবিরকে টেক্কা দিয়ে কেউ জয়লভ করবে কি না সেটাই প্রশ্ন। এক সমীক্ষা ইঙ্গিত দিয়েছে, তৃণমূল (TMC) পাবে ৫২ শতাংশ, বিজেপি (BJP) ২৪ শতাংশ, বামেরা (Left) ৯ ও কংগ্রেস (Congress) ৩ শতাংশ আসন। কিন্তু, এই সমীক্ষা আদৌ সত্যি হয় কি না, সেটাই দেখার। দেখার নীল বাড়ি দখলের লড়াইয়ে কে জয়লাভ করে।   

আরও পড়ুন: KMC Election: রাত পোহালেই পুরভোট, নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে তিলোত্তমা, শহর জুড়ে জোরদার নাকা চেকিং

আরও পড়ুন: KMC Election Song: পুরভোটের আগে ‘খেলার গান’-এ চমক মদন-নচিকেতার

এদিকে আর কয়েক ঘন্টার মধ্যেই শুরু হবে পুরভোট (Kolkata Municipal Election) গ্রহণ পর্ব। ১৯ ডিসেম্বর ১৪৪টি ওয়ার্ডে ভোট গ্রহণ হবে। ভোটের রেজাল্ট (Result) বের হবে ২১ ডিসেম্বর। মঙ্গলবার বের ফলে পুরভোটের ফল। তারপই জানা যাবে, নীল বাড়ির দখল থাকবে কার হাতে। 
 

Share this article
click me!