তৃণমূলে ফিরছেন শোভন চট্টোপাধ্যায়? 'দূত' হিসেবে মমতার কাছে বান্ধবী বৈশাখী

সূত্রের খবর বুধবার দুপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখানেই পাকা সিদ্ধান্ত হতে পারে বলে সূত্রের খবর।

Saborni Mitra | Published : Jun 22, 2022 11:40 AM IST

সবকিছু ঠিকঠাক থাকলে আবারও ঘরের ছেলে ঘরে ফিরে যেতে পারে। তেমনই জল্পনা শোনা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের অন্দরে। মমতা বন্দ্যোপাধ্যায়েরক ঘনিষ্ঠ হিসেবে পরিচিত কলকাতার প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায়ের দলের ফেরার পথ সুগম হচ্ছে।  সূত্রের খবর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় শোভনের হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখাও করেছেন। সবকিছু যদি পরিকল্পনামাফিক চলে তাহলে দ্রুতই শোভন ফিরে আসতে পারেন তৃণমূল কংগ্রেসের। 

সূত্রের খবর বুধবার দুপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখানেই পাকা সিদ্ধান্ত হতে পারে বলে সূত্রের খবর। শুধু শোভন একা নন বৈশাখীও তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসে যোগদান করতে পারেন বলেও সূত্রের খবর। 


বিধানসভা নির্বাচনের আগে শোভন বিজেপিতে গিয়েছিলেন। বিজেপির হতে প্রচারও শুরু করেছেব বৈশাখী। কিন্তু পছন্দমত আসন  না পাওয়ায় বিজেপির হয়ে দাঁড়াননি শোভন। বৈশাখীকেও প্রার্থী করতে রাজি হয়নি বিজেপি। আর বিধানসভা ভোটের আগে থেকেই বিজেপির সম্পর্কে তাঁদের সম্পর্ক ছিন্ন হয়েছিল। তেমনই মনে করছেন তাঁরা। তারপর থেকে শোভন আর বৈশাখী নিজেদের নিয়েই ব্যস্ত ছিলেন। রাজনীতি নিয়ে শোভন তাঁর বান্ধবী তেমন উৎসহ দেখায়নি। কিন্তু এবার জুটি বেঁধেই তাঁরা ঘাসফুল শিবিরে ফিরতে চলেছেন বলে সূত্রের খবর। 


ব্যক্তিগত জীবনের টানাপোড়েন নিয়েই শোভন তৃণমূল ছেড়েছিলেন। তারপর থেকে দীর্ঘ সময় তাঁরই ফ্ল্যাটে রয়েছেন বৈশাখী। অন্যদিকে বিধায়ক রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। তাই তাঁর ফিরে আসা কীভাবে রত্না নেবেন তাই নিয়ে সংশয় রয়েছে। যদিও রত্না চট্টোপাধ্যায় সর্দাবাই জানিয়েছেন শোভনের রাজনৈতিক অবসর তাঁর কাছে খুব একটা মধুর নয়। শোভন রাজনীতি করুন সেটাই চান রত্না। আর তৃণমূলে ফিরে আসুক সেটাও টান । যদিও অনেক আগেই এই কথা বলেছিলেন রত্না। বর্তমানে তিনি শোভেনের ছেড়ে যাওয়া পূর্বা বেহালা কেন্দ্রের বিধায়ক। 

শোভনের ঘনিষ্ট সূত্রের দাবি মন্ত্রিত্ব ও দল ছাড়লেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হয়ে যায়নি। কথা বন্থ হয়েছিল এমটাও নয়। অতীতে তিনি মমতা স্নেহের পাত্র ছিলেন। এখনও তাঁকে স্নেহ করেন মমতা। দল বদল করলেও শোভন মমতার সঙ্গে ব্যক্তগত সম্পর্কে ইতি টানেনি। তাই তাঁর তৃণমূলের ফেরা এখন শুধু সময়ের অপেক্ষা। সূত্রের খবর বৈশাখীকে কী ভাবে তৃণমূলে কাজে লাগান যায় তাই নিয়েও চিন্তাভাবনা শুরু হয়েছে। একটা সময় তৃণমূলের সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক ছিল বৈশাখীর। 

কে এই একনাথ শিন্ডে? মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় তুলে বালাসাহেবকেই আদর্শ বললেন তিনি

নীলাম্বরী জাহ্নবী, ৩৫ হাজার টাকার পোশাকে উন্মুক্ত পেটে গড়িয়ে পড়ছে গ্ল্যামার

Uddhav Thackeray Resigns: মুখ্যমন্ত্রী পদে ইস্তফা উদ্ধব ঠাকরের, দাবি সূত্রে, মহারাষ্ট্রে কি তাহলে বিজেপি সরকার
 

Share this article
click me!