মধ্যরাতে কেক কেটে জন্মদিন পালন বৈশাখীর, শোভনের দেওয়া উপহার চমকে দেবে আপনাকেও

কেক কাটাতো হল, ভাবছেন তো কী উপহার দিয়েছেন কলকাতার প্রাক্তন মহানাগরিক তাঁর বান্ধবীকে? বৈশাকীর কথায় বললে বলতে হয় 'অস্তিত্ত্ব'। 

Saborni Mitra | Published : Apr 26, 2022 10:56 AM IST

২৫ এপ্রিল জন্মদিন ছিল বৈশাখী বন্দ্যোপাধ্য়ায়। এবার জন্মদিনটা ছিল কিন্তু অন্যান্যবারের থেকে অনেকটাই আলাদা। কারণ এবার তিনি জন্মদিন কাটেছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্য়ায়ের সঙ্গে। ২৫ এপ্রিল জন্মদিন। ইংরেজি কায়দাতেই মধ্যরাতেই বান্ধবীর জন্মদিন সেলিব্রেট করলেন শোভ্া। ২৪ এপ্রিল ঘড়ির কাঁটা রাত ১২টা পার হতেই জন্মদিন পালন শুরু হয়ে যায়। রাতেই মেয়ে মেহুল আর বন্ধু শোভনকে পাশে নিয়ে কেক কাটেন বৈশাখী বন্দ্যোপাধ্য়ায়। এবার অবশ্য মুক্তি বৈশাখী। কারণ কিছুদিন আগেই বিবাহ বিচ্ছেদের সার্টিফিকেট তিনি পেয়ে গেছেন। তাই এখন তিনি মুক্তি। 

কিন্তু কেক কাটাতো হল, ভাবছেন তো কী উপহার দিয়েছেন কলকাতার প্রাক্তন মহানাগরিক তাঁর বান্ধবীকে? বৈশাকীর কথায় বললে বলতে হয় 'অস্তিত্ত্ব'। বৈশাখী জানিয়েছেন 'তাঁর অস্তিত্ত্বটাই শোভনের দেওয়া' । আর শোভেনর কথায় 'প্রেজেন্স ইন দ্যা প্রেজেন্ট।' যার অর্থ হল সর্বদা সব পরিস্থিতিতে একে অপরের পাশে থাকা। সেটাই নাকি তাঁদের দুজনেরই উপহার। 

তবে মধ্যরাতের এই বার্থডে সেলিব্রেশনের কথা কিছুই নাকি জানতেন না বৈশাখী। সূত্রের খবর তাঁর মেয়ে আর শোভন চট্টোপাধ্যায়ই নাকি পুরো বিষয়টার আয়োজন করেছিল। কেক পছন্দ থেকে সব ছোটবড় কাজ সামলেছিল দুজনেই। মেয়ে আর বন্ধুর এই কীর্তিতে রীতিমত অবাক বৈশাখী। 

যাই হোক তবে সন্ধ্যে বেলা কিন্তু বড় করেই পালন করা হয়েছিল বার্থডে গার্ল বৈশাখীর জন্মদিন। কারণ ফোর্ট লিজেন্ডের ব্যাঙ্কোয়েটে ঘনিষ্টদের উপস্থিতিতেই পালন করা হয় বৈশাখীর জন্মদিন। 

সম্প্রতী 

কাশ্মীরে ছুটি কাটাতে গিয়েছিল শোভন চট্টোপাধ্য়ায় আর তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন বৈশাখীর মেয়ে মহুল। প্রায় ১৫ দিনের জন্য তাঁরা কাশ্মীর ভ্রমণে গিয়েছিলেন। তারই বেশ কিছু ছবি বৈশাখী আপলোড করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। দ্রুত তা ভাইরাল হয়ে যায়। শোভন-বৈশাখী জুটিকে নিয়ে এমনিতে কৌতুহল থাকে। তারওপর তাদের ভূস্বর্গ ভ্রমণ। যা উৎসহ আরও বাড়িয়ে দেয়।  কিন্তু বৈশখী জানিয়েছে দারুণ কেটেছে তাঁদের ছুটি। কাশ্মীরে গিয়ে আরও একবার শোভনকে নতুন করে পেলেন তিনি। শোভন আর বৈশাখীর বন্ধুত্ব বেশ কয়েক বছরের পুরনো। তাঁদের সম্পর্ক সর্বদাই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। 

বর্তমানে শোভন চট্টোপাধ্যায় ও রত্না চট্টোপাধ্যায়ের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে।  রাজনীতির সঙ্গে প্রায় পুরোপুরি পাট চুকিয়ে দিয়েছেন শোভন। একটা সময় তিনি কলকাতার মহানাগরিক ছিলেন। যাইহোক স্বামীর ফেলে যাওয়া আসনে থেকেই জনপ্রতিনিধির দায়িত্ব সামলাচ্ছেন রত্না। 

টুইটারের সিইও-র পদ থেকে ছাঁটাই হচ্ছেন পরাগ আরওয়াল? কাজ হারালে পাবেন কোটি কোটি টাকা

২০৩০ সালের মধ্যে কি ধ্বংস হয়ে যাবে পৃথিবী? বছরে ৫৬০টি প্রকৃতিক বিপর্যয় নেমে আসতে চলেছে

এটা কী করল ইশানের স্ত্রী গৌরি, যা দেখে হাসির ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!