Covid in WB : কোভিড রুখতে কেন্দ্রের নয়া উদ্যোগ, সল্টলেকে উদ্বোধন হল বিশেষ করোনা সচেতনতা যানের

করোনার টিকা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা আরও জোর বাড়াতে এই পদক্ষেপ নেওয়া হল কেন্দ্রীয় সরকারের ইনফরমেশন এবং ব্রডকাস্টিং মন্ত্রকের অধীনস্থ রিজিওনাল আউট্রিচ ব্যুরোর তরফে। 
 

Jaydeep Das | Published : Feb 4, 2022 5:19 PM IST

কয়েক সপ্তাহ আগেই করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ে কার্যত দিশাহীন হয়ে পড়েছিল বাংলা। এখনও ধুঁকছে গোটা দেশ। রোজই ভারতে বর্তমানে লক্ষাধিক করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে। টিকাকরণের পরেও ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণের গতি। যদিও এর জন্য অনেকক্ষেত্রেই সাধারণ মানুষের সচেতনতার অভাব ও করোনা ক্লান্তিকে কাঠগড়ায় তুলেছেন বিশেষজ্ঞরা। এমতাবস্থায় এবার করোনা নিয়ে সচেতনতা বাড়াতে বিশেষ সচেতনতা যানের উদ্বোধন হল সল্টলেক সিজিও কমপ্লেক্সে। মূলত করোনার টিকা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা আরও জোর বাড়াতে এই পদক্ষেপ নেওয়া হল কেন্দ্রীয় সরকারের ইনফরমেশন এবং ব্রডকাস্টিং মন্ত্রকের (Ministry of Information and Broadcasting of the Central Government) অধীনস্থ রিজিওনাল আউট্রিচ ব্যুরোর তরফে। 


এদিন অনুষ্ঠানের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল ডিরেক্টর জেনারেল সত্যেন্দ্র প্রকাশ(ব্যুরো অফ আউট্রিচ এন্ড কমিউনিকেশন)। এছাড়াও ছিলেন পূর্বাঞ্চলীয় ডিজি ভূপেন্দ্র ক্যানথোলা সহ আধিকারিকরা। করোনা নিয়ে সচেতন ও তার পাশাপাশি স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে অমৃত মহোৎসবের যে আয়োজন করা হয়েছে তার জন্য নেতাজি সুভাষচন্দ্র বসু, মহাত্মা গান্ধী এবং সরদার বল্লভ ভাই প্যাটেল কে নিয়ে এক প্রদর্শনীর আয়োজন করা হয় সিজিও কমপ্লেক্সে। কেন্দ্রীর এই উদ্যোগকে ইতিমধ্যেই স্বাগত জানাতে শুরু করেছেন নাগরিক মহলের একটা বড় অংশ। অন্যদিকে শুক্রবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ৫২৩ জন।
আরও পড়ুন- ট্যাবলো প্রদর্শনীতে প্রথম উত্তরপ্রদেশ, কেন্দ্রের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব ফিরহাদ
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ৩৫ জনের। একইসাথে শুক্রবার সংক্রমণ রাজ্যের তালিকায় শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। আচমকা এই জেলায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছেন ২০৫। মৃত্যু হয়েছে ৬ জনের। দ্বিতীয় স্থানে কলকাতা। মোট আক্রান্তের আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮১।  অন্যদিকে দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৯ হাজার ৪৯৪ জন। যা আগের দিনের থেকে ১৩ শতাংশ কম। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১০৭২ জনের।
আরও পড়ুন- ভুয়ো লোন কার্ড তৈরি করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১

Share this article
click me!