পুজোর আগেই দিতে হবে প্রিয়াঙ্কার নিয়োগ পত্র, এসএসসিকে কড়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ সংক্রান্ত মামলায় কড়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। এই বিষয় আলোচনার জন্য শুক্রবার বিকেল ৫টায় প্রয়াঙ্কা ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠকে বসবে এসএসসি।
 

Ishanee Dhar | Published : Sep 23, 2022 10:19 AM IST

যোগ্যতা থাকা সত্ত্বেও মেলেনি চাকরি। এবার বিষয়টি নিয়ে স্কুল সার্ভিস কমিশনকে কড়া নির্দেশ কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। পুজোর আগেই 'বঞ্চিত' চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে নিয়োগ পত্র দেওয়ার নির্দেশ দিল আদালত। 

একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ সংক্রান্ত মামলায় কড়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। এই বিষয় আলোচনার জন্য শুক্রবার বিকেল ৫টায় প্রয়াঙ্কা ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠকে বসবে এসএসসি। দু'পক্ষের আলাপ আলোচনার পর আগামী বৃহস্পতিবার বৈঠকে স্থির হওয়া সিদ্ধান্ত, চাকরি দেওইয়া হল কি না আদালতকে জানাবে স্কুল সার্ভিস কমিশন। 

এসএসসি-এর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রিয়াঙ্কাকে মহিলা বিভাগে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছিল। কিন্তু সেই পর্বেই বাদ যান তিনি। এবার নম্বর ও যোগ্যতায় বেশি হওয়া সত্ত্বেও কেন চাকরি হয়নি, সেই প্রশ্ন তুলে সরব হন একাধিক চাকরিপ্রার্থী। 

আরও পড়ুন - ফের সিবিআই-এর আতশকাচের নীচে পার্থ-ঘনিষ্ট, মোনালিসা দাসের দাদা মানস দাসের নামে একাধিক সম্পত্তির হদিশ

প্রসঙ্গত এর আগে একই অভিযোগ তুলেছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। নিয়ম ভেঙে রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি পাওয়ার ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যজুড়ে। সেই মামলায় ববিতার পক্ষেই রায় দেয় আদালত। অঙ্কিতার চাকরি খারিজ ও বেতন ফেরতের নির্দেশ দিয়েছিল আদালত। 

আরও পড়ুন - 'পার্থ-অনুব্রত দলের পচে যাওয়া অংশ', জহর সরকারের মন্তব্যে অস্বস্তি বাড়ছে ঘাসফুল শিবিরে

শুধু এসএসসি নয় নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ প্রাথমিকে শিক্ষক নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা টেটেও। 

আরও পড়ুন - 'বাড়িতে নজরবন্দি থাকতেও রাজি', আদালতের কাছে 'যে কোনও শর্ত সাপেক্ষে' জামিনের আবেদন পার্থর

Share this article
click me!