ববিতার মতই চাকরি পাবেন প্রিয়াঙ্কা, পুজোর পরই সুপারিশ পত্র দিতে SSC-কে নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়

পুজোর পরই চাকরির সুপারিশ পত্র দিতে হবে এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে। বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেছেন প্রিয়াঙ্কা যাতে বাড়ির কাছেই চাকরি পায় তারও ব্যবস্থা করতে হবে। 

Saborni Mitra | Published : Sep 29, 2022 11:26 AM IST

পুজোর পরই চাকরির সুপারিশ পত্র দিতে হবে এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে। বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেছেন প্রিয়াঙ্কা যাতে বাড়ির কাছেই চাকরি পায় তারও ব্যবস্থা করতে হবে। 

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগেই প্রিয়াঙ্কা সাউকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। অভিযোগ ছিল যোগ্যতা ও নম্বর থাকা সত্ত্বেও প্রিয়াঙ্কাকে বঞ্চিত করে এসএসসি। কিন্তু বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রিয়াঙ্কার নিয়োগের সময়সীমা বেঁধে দেন। তিনি বলেন, ১১-১২ অক্টোবরের মধ্যে কাউন্সেলিং করে ২৮ অক্টোবর প্রিয়াঙ্কাকে নিয়োদপত্র দিতে হবে। পাশাপাশি তিনি আরও নির্দেশ দিয়ে বলেছেন, বাড়ির কাছাকাছি কোনও স্কুলে প্রিয়াঙ্কাকে নিয়োগপত্র দিতে হবে। তিনটে স্কুলের সুবিধে দেওয়া হবে। সেখান থেকে প্রিয়াঙ্কার যে স্কুল পছন্দ সেটা বেছে নিতে পারবেন চাকরি প্রার্থী। 

যোগ্যতা ও বেশি নম্বর থাকা সত্ত্বেও অনেকে চাকরি পাননি। এই অভিযোগ জানিয়ে সরব হয়েছিল একাধিক চাকরিপ্রার্থী। তাঁদেরও অভিযোগ শোনা হবে বলে জানিয়েছে আদালত। এর আগে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পরেশ অধিকারীর কন্য অঙ্কিতা অধিকারীর চাকরি খারিজের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি বেআইনি নিয়োগের কারণে তিনি যে টাকা বেতন পেয়েছিলেন তাও ফিরত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। অঙ্কিতার বিরুদ্ধে অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন শিলিগুলির ববিতা। আদালতের নির্দেশে অঙ্কিার চাকরি ও বেতন পেয়েছেন ববিতা। 

বুধবারই এসএসসি দুর্নীতিকাণ্ডে  সিবিআই-এর রিপোর্ট দেখে সন্তোষ প্রকাশ করার পাশাপাশি এবার বেআইনি ভাবে যেসব প্রার্থীরা চাকরি পেয়েছেন তাদের উদ্দেশ্যে সরাসরি বার্তা দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি বলেন,টাকা দিয়ে বা অন্য কিছুর বিনিয়ম চাকরি পেয়েছেন তাঁরা নিজেরাই চাকরি ছেড়েদিন। তাহলে আদালত কোনও ব্যবস্থা নেবে না। নাহলে তাদের বিরুদ্ধেও আদালত ব্যবস্থা নেবে। বেআইনি নিয়োগ প্রার্থীদের চাকরি ছাড়ার ডেডলাইনও দিয়ে দিয়েছেন তিনি। বলেছেন ৭ নভেম্বরের মধ্যেই চাকরি ছেড়ে দিতে হবে। 

'যারা দুর্নীতি করেছেন স্বেচ্ছায় চাকরি ছাড়ুন, নইলে কঠোর পদক্ষেপ', SSC মামলায় হুঁশিয়ারি আদালতের

'ভয়ঙ্কর পরিসংখ্যান', SSC -কাণ্ডে শুনানিতে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সুরে মন্তব্য বিচারপতি বিশ্বজিৎ বসুর

গর্ভপাত করাতে পারবেন বিবাহিত-অবিবাহিত সব মহিলাই, নিরাপদ গর্ভপাত দিবসে বড় রায় সুপ্রিম কোর্টের

Share this article
click me!