করুণাময়ী-কাণ্ডে সরব অপর্ণা সেন, ঋদ্ধি আর কমলেশ্বরের ফেসবুকে পুলিশের নিন্দা

টেটকাণ্ড একে একে সরব হচ্ছে অপর্ণা সেন থেকে শুরু করে বাম ঘনিষ্ঠ পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।  সরব হয়েছেন কৌশিক সেনের ছেলেও। কিন্তু এখনও নীরব কৌশিক সেন। 
 

Web Desk - ANB | Published : Oct 21, 2022 10:03 AM IST


করুণাময়ী-কাণ্ডে  এবার মুখ খুলল রাজ্যের বুদ্ধিজীবী মহল। বৃহস্পতিবার গভীর রাতে আন্দোলনরত টেট উত্তীর্ণদের জোর করে তুলে দিয়েছিল পুলিশ। শুক্রবার সকালে বিষয়টি নিয়ে সরব হয়েছে টলিগঞ্জের শিল্পীরা। এদিন সকালেই টুইট করে ঘটনার তীব্র নিন্দা করেন অপর্ণা সেন। তিনি বলেন, 'তৃণমূল সরকার অনশনকারীদের গণতান্ত্রিক অধিকার লঙ্গন করেছে। আহিং আন্দোলনে ১৪৪ ধারা জারি করা হল কেন? পশ্চিমবঙ্গ সরকারে এই গণতান্ত্রিক ও অনৈতিক কাজের তীব্র প্রতিবাদ জানাই।' 

শুধু অপর্ণা সেনই নন, কৌশিক সেনের নেতা তথা অভিনেত ঋদ্ধি সেনও এই করুণাময়ীকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি ফেসবুক পোস্ট করে মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পুলিশকে ধিক্কার জানিয়েছেন। তিনি  আরও বলেছেন, এক শান্তিপূর্ণ ও  যোগ্য আন্দোলনের গায়ে আঘাত করা হয়েছে। এখানেই শেষ না করে ঋদ্ধি বলেছেন, 'এর মাশুল গুণতে হবে রাষ্ট্রকে।'

অন্যদিকে নিজেকে বাম অনুরাগী বলে দাবি করেন শ্রীলেখা মিত্র। তিনি সোশ্যাল মিডিয়ায় কিছু না বললেও সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, 'চোরেরা এখন বাইরে আর শিক্ষিতদের জেলে ভরছে পুলিশ।' করুণাময়ী-কাণ্ডে সৌরভ গঙ্গোপাধ্যায় এখনও নীরব রয়েছেন কেন তাও জানতে চেয়েছেন তিনি। শ্রীলেখার কথায় এখন গোটা রাজ্যেই সৌরভকে নিয়ে আলোচনা হচ্ছে। কিন্তু সৌরভ কেন আন্দোলনকারীদের পাশে দাঁড়াচ্ছে না। 


 বাম আন্দোলনের সঙ্গে যুক্ত কমলেশ্বর মুখোপাধ্য়ায়  সোশ্যাল মিডিয়ায় করুণাময়ী - কাণ্ডের তীব্ প্রতিবাদ জানিয়েছেন। তিনি পরপর বেশ কয়েকটি পোস্ট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের সমালোচনা করেছেন। বৃহস্পতিবার গভীররাতে আন্দোলনকারীদের তুলে নিয়ে যাওয়ার প্রতিবাদ যেমন জানিয়েছেন। তেমনই এদিন সকালে সল্টলেকে বাম ছাত্র ও যুব আন্দোলনকারীদের ওপর যে পুলিশের বিরুদ্ধে অকথ্য অত্যাচারের অভিযোগ তুলে সরব হয়েছেন। 


বর্তমানে টালিগঞ্জ তিনটি রঙে ভাগ হয়ে রয়েছে। এক পক্ষ অবশ্যই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী। তাঁরা তৃণমূল কংগ্রেসের সমর্থক। অন্য পক্ষ বিজেপিকে সমর্থন করে। আর বাকি আরএক পক্ষ বামপন্থী বলেই পরিচিত। তবে রাজ্যের বুদ্ধিজীবী হিসেবে পরিচিত কৌশিক সেন এখনও পর্যন্ত এই বিষয়ে কিছুই বলেননি। যা নিয়ে অনেক নেটিজেনই তাঁর সমালোচনা করে যাচ্ছেন। তাঁদের কথায় তিনি চুপ করেন। অথচ বাম আমলে সিঙ্গুর থেকে নন্দীগ্রাম- কৌশিক সেনকে সর্বদাই সামনের সারিতে দেখা গেছে। রাষ্ট্রের অত্যাচারের বিরুদ্ধে তিনি সর্বদাই সরব ছিলেন। মোমবাতি মিছিলেও তাঁকে দেখা যেত সামনের সারিতে। তবে তৃণমূল আমলে তিনি কিছুটা চুপ। যা নিয়ে মাঝে মাঝেই সমালোচনা হয় তাঁর। 


 

Share this article
click me!