দিঘা-হাওড়া রুটে ছুটবে আরও ট্রেন, অবশেষে বাংলা পক্ষের দাবি মানল রেল

চালু হল দিঘা-হাওড়া কান্ডারি এক্সপ্রেস। রাজ্যে রেলযাত্রীদের অসুবিধার কথা ভেবেইে দিঘা হাওড়া রুটে এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করার দাবিতে ডেপুটেশন দেয়ে পূর্ব মেদিনীপুর বাংলাপক্ষ। অবশেষে সেই দাবি মানল রেল। কী কী নতুন ট্রেন চালু হল? কোন কোন রুটে ছুটবে ট্রেন? পড়ুন বিস্তারিত... 

Ishanee Dhar | Published : Aug 2, 2022 8:43 AM IST / Updated: Aug 02 2022, 02:25 PM IST

স্বপ্ন সুন্দরী দিঘায় পৌঁছন এখন আরও সহজ। চালু হল দিঘা-হাওড়া কান্ডারি এক্সপ্রেস। রাজ্যে রেলযাত্রীদের অসুবিধার কথা ভেবেইে দিঘা হাওড়া রুটে এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করার দাবিতে ডেপুটেশন দেয় পূর্ব মেদিনীপুর বাংলাপক্ষ। এই মর্মে দিঘার স্টেশন মাস্টার সঞ্জীব দাস মহাপাত্রর সঙ্গে কথাও বলেন পূর্ব মেদিনীপুর বাংলা পক্ষের সহ সম্পাদক পার্থ পাহাড়ি। দীর্ঘ আলাপ আলোচনার পর অবশেষে আজ সেই দাবি কার্যকর করা হয়।  

দিঘা-হাওড়া রুটে এই ট্রেন চালুকে বাংলা ও বাঙালির সাফল্য হিসেবে উল্লেখ করেন পূর্ব মেদিনীপুর বাংলা পক্ষের সহ সম্পাদক পার্থ পাহাড়ি। তিনি আরও বলেন, আগামী দিনে বাংলা ও বাঙালির জন্য আরও সাফল্য যাতে আনতে পারে, সেই চেষ্টাই তাঁরা করবে।  

এবিষয় বাংলা পক্ষের সদস্য কৌশিক মাইতির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, “তাঁদের এই আন্দোলন সাধারণ মানুষের জন্য। পর্যটনের মরশুমে পর্যটকদের চাপ বাড়লে স্থানীয় মানুষদের যাতায়াতের ক্ষেত্রে চরম অসুবিধায় পরতে হয়। তাই স্থানীদের কথা মাথায় রেখেই দিঘা-হাওড়া রুটে এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করার আবেদন জানান তাঁরা।” তিনি আরও বলেন, “দিঘা যাওয়ার জন্য যেহেতু পর্যটকদের অধিকাংশই ট্রেনের ওপর নির্ভরশীল তাই সাধারণ মানুষের দৈনন্দিন যাতায়াতের কথা মাথায় রেখে সাঁতরাগাছি- হাওড়া রুটে একটি লোকাল ট্রেন চালু করারও দাবি জানানো হয়েছে। দিঘার স্টেশন মাস্টার সঞ্জীব দাস আমাদের কথা দিয়েছেন শীঘ্রই লোকাল ট্রেনও চালু হবে।” 

আরও পড়ুনদিল্লিতে বাঙালিদের ভিটেছাড়া করার প্রতিবাদে বিক্ষোভ বাংলাপক্ষ-র 

বর্তমানে হাওড়া থেকে সরাসরি দিঘা যাওয়ার মাত্র দুটি এক্সপ্রেস ট্রেন আছে। এছাড়া রয়েছে দুটি লোকাল ট্রেনও রয়েছে, তবে সেগুলি হাওড়া থেকে পাঁশকুড়া ভায়া দিঘা যায়। অর্থাৎ সাধারণ মানুষের যাতায়াতের ক্ষেত্রে বিশেষ অসুবিধা দেখা দেয়। তাই এই নতুন ট্রেন চালু হওয়ায় দিঘা তথা রাজ্যবাসীর অনেকটাই সুবিধা হবে।  

বাংলা পক্ষের সদস্য কৌশিক মাইতি জানান, “শুধু দিঘা নয়, একই সমস্যা দেখা দেয় যে কোনও পর্যটক কেন্দ্রেই, সে কথা মাথায় রেখেই আমরা ইতিমধ্যে শিয়ালদহ স্টেশনেও ডেপুটেশন জমা দিয়েছি, যাতে  জলপাইগুড়ি যাওয়ার জন্য দিনে ৩ টি ট্রেন বাড়ানো হয়।”  

আরও পড়ুন - দিঘার হোটেলঘরে মহিলা নিয়ে তৃণমূল নেতাদের ফূর্তি!, ভাইরাল ছবিতে কাঁপছে ইন্টারনেট

এই ট্রেন চালু হওয়ার ফলে সাধারণ মানুষের যেমন সুবিধা হবে তেমনই দিঘায় পর্যটকের সংখ্যাও বাড়বে বলে আশা করা হচ্ছে।  

আরও পড়ুনলোকাল ট্রেনের সিটের নিচ থেকে উদ্ধার সদ্যোজাত কন্যা সন্তান

Share this article
click me!