অবশেষে গলল বরফ, দলীয় প্রার্থীদের নিয়ে একযোগে প্রচার সারলেন মদন-সৌগত

এর আগে বুধবারই বরফ গলার ইঙ্গিত মিলেছিল। সেদিন কামারহাটি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী কালামউদ্দিন আনসারির সমর্থনে হুডখোলা গাড়িতে চড়ে প্রচার করেন সৌগত রায়।

Jaydeep Das | Published : Feb 19, 2022 6:05 PM IST

সম্প্রতি তৃণমূলের দুই শীর্ষস্থানীয় নেতা মদন মিত্র ও সৌগত রায়ের দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এসেছিল। যা নিয়ে কামারহাটিতে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে তীব্র অসন্তোষ তৈরি হয়। এমনকী প্রার্থী অসন্তোষ নিয়ে এর আগে সৌগত রায়ের বিরুদ্ধে প্রকাশ্যেই তোপ দাগতে দেখা যায় কামারহাটির বিধায়ক মদন মিত্রকে। যা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য তৈরি হয়। কিন্তু অবশেষে ধীরে ধীরে গলতে শুরু করেছে দ্বন্দ্বের বরফ। এদিন কামারহাটির ১ থেকে ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচার সারলেন দমদমের সাংসদ ও কামারহাটির বিধায়ক। মদনের সঙ্গে কোনও সমস্যা নেই, দাবি সৌগতর। একই দাবি মদনেরও। তাদের এই মিলন পর্ব নিয়েই বর্তমানে ফের জোরদার চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

এই ক্ষেত্রে মনে রাখা ভালো কয়েকদিন আগেই সৌগত'র নাম না করে প্রকাশ্য সভায় তাঁকে আক্রমণ করেছিলেন মদন। নাম না করে বিধায়ক বলেছিলেন “একজন নেতা, বার বার এখানে এক কথা বলেন, আর মমতা বন্দ্যোপাধ্যায়কে গিয়ে ভুল বোঝান। কর্মীদের সঙ্গে কুকুরের মতো ব্যবহার করেন। আর শুধু লুঙ্গি পরে বসে বসে কাজু খান, কাবাব খান ”। সেই সময় সৌগত রায় পাল্টা বলেন বলেন,  “যে সব নোংরা জঘন্য কথা বলছে, তার জবাব দিতে রুচিতে বাধে, কেউ গালাগাল দিয়ে, নোংরা কথা বলে, আমাকে রাজনীতি থেকে সরাতে পারবে না, তাহলে ৬৫-৬৬ থেকে একটানা রাজনীতি করতে পারতাম না”। যদিও এদিন আবার  দু'জনের সম্পর্কের মধ্যে বরফ গলল কি না সে প্রশ্নে মদন বলেন, “বরফ সবসময় গলে যায়। ফ্রিজিং পয়েন্টে চলে গেলে বরফ জমে যায়। মাঝে মাঝে রাজনীতিতেও ফ্রিজিং পয়েন্ট আসে।”

আরও পড়ুন- প্রার্থীপদ প্রত্যাহার না করলে সমস্ত নির্দল প্রার্থীকেই করা হবে বহিষ্কার, উত্তর ২৪ পরগনায় হুঁশিয়ারি তৃণমূলের
আরও পড়ুন- ফের বড়সড় ব্যাঙ্ক জালিয়াতি, হোম লোন নিতে গিয়ে সর্বস্ব খোয়ালেন বেহালার যুবক

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে বুধবারই বরফ গলার ইঙ্গিত মিলেছিল। সেদিন কামারহাটি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী কালামউদ্দিন আনসারির সমর্থনে হুডখোলা গাড়িতে চড়ে প্রচার করেন সৌগত রায়। তাঁর সঙ্গে ছিলেন মদন মিত্রর ছোট ছেলে শুভরূপ মিত্র। তবে ভোটে জিতলেও বিক্ষুব্ধদের আর ফেরত নেবে না তৃণমূল কংগ্রেস।শনিবার কামারহাটিতে নির্বাচনী প্রচারে এসে একথা স্পষ্ট জানাতে দেখা গেল তৃণমূল সাংসদ সৌগত রায়কে। এদিন বিক্ষুব্ধদের ফিরিয়ে নেওয়ার প্রশ্নে তিনি বলেন, “যাঁরা নির্দল হয়ে দাঁড়িয়েছেন তাঁদের আর কোনওদিন দলে ফিরিয়ে নেওয়া হবে না। কোনও সুযোগ নেই।” তাঁর এই হুঁশিয়ারি নিয়েও সরগরম রাজনৈতিক মহল। 

আরও পড়ুন- ‘বিজেপিকে ভোট দিলেই হোলিতে বাড়ি বাড়ি ফ্রি গ্যাস’, উত্তরপ্রদেশের জনসভায় ‘শাহ অফার’ ঘিরে জোর চর্চা
আরও পড়ুন- জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনার বলি মহিলা সহ ৩ যাত্রী, গুরুতর জখম কমপক্ষে ১২

Read more Articles on
Share this article
click me!